বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:১১ অপরাহ্ন

৭৮০ ভোটারের মধ্যে ৩০০ জনের নামে মামলা

৭৮০ ভোটারের মধ্যে ৩০০ জনের নামে মামলা

Spread the love

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়নের একটি গ্রাম বারফা। গ্রামে মোট ভোটার ৭৮০, জনসংখ্যা প্রায় ১২০০ জন।

বেশির ভাগ মানুষের পেশা কৃষি। কাক ডাকা ভোরে তারা কাজে বেরিয়ে যান। ঘরে ফেরেন দিন শেষে। রাতে পরিবারের সদস্যদের নিয়ে শান্তিতে ঘুমিয়ে পড়েন। তবে এই শান্তি যেন গ্রামবাসীর কাছে এখন সোনার হরিণ।
অভিযোগ রয়েছে, বারফা গ্রামের প্রায় ৩০০ নারী-পুরুষের নামে মামলা করেছে একটি পরিবার। শুধু তাই নয়, বছরের পর বছর ধরে করা এসব মামলার সংখ্যা এখন ৩৫টিতে দাঁড়িয়েছে। মামলাগুলোতে গ্রামের প্রায় প্রতিটি পরিবারের সদস্যদের নাম অর্ন্তভুক্ত করা হয়েছে।

জানা গেছে, গ্রামের শামসুর রহমান ও মোস্তফা কামাল সুমন নামের দুই ভাই এসব মামলা করেছেন। এর আগে তাদের বাবা আফছার বিশ্বাসও গ্রামের সহজ-সরল বাসিন্দাদের মামলা দিয়ে হয়রানি করেছেন বলে অভিযোগ রয়েছে।

সব মিলিয়ে কালীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে অভিযুক্ত পরিবারটি মামলা দিতে চাইলে নেওয়া হবে না বলে জানানো হয়েছে।

এদিকে মামলাবাজ এই পরিবারের হাত থেকে রেহাই পেতে শুক্রবার (০৫ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলন করেছে গ্রামের সাধারণ মানুষ। এ সময় জুতা এবং ঝাড়ু মিছিলও করেন তারা।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত শামছুর রহমানের মোবাইলে একাধিকবার ফোন করা হয়। কিন্তু তিনি কোনো সাড়া দেননি।

তবে তার ভাই মোস্তফা কামাল সুমন বলেন, আমাদের গ্রামে অনেক জমি আছে। কিন্তু গ্রামের মানুষ তা দখল করে রাখে। এ কারণে কিছু কিছু মানুষের নামে মামলা দিতে বাধ্য হয়েছি।

মামলা না নেওয়ার বিষয়ে নির্দেশনা রয়েছে কি-না জানতে চাইলে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। আর এটা জমি সংক্রান্ত বিষয়। তারা আদালতে মামলা করেছে।

 34 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web