বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যক্রম সফটওয়ার ডিজিটালাইশনের শুভ উদ্বোধন মুরাদপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন মহিপুর ইউপি নির্বাচনে নৌকা মার্কার সমর্থনে প্রচার প্রচারণা করেন ইউপি চেয়ারম্যান শিমু। কলাপাড়ায় প্রধান শিক্ষকের বাড়ির চলাচলের রাস্তায় কাটার বেড়া দিয়েছে প্রতিপক্ষ কলাপাড়ায় আসার পথে বোঝাই ট্রাক থেকে রড চুরি। কলাপাড়া হাসপাতালের ডাঃ তনিমা পারভীনের বিরুদ্ধে মামলা কলাপাড়ায় পূর্ব শত্রুতার জের ধরে হামলা; আহত-৩ কলাপাড়া পৌর শহর আওয়ামী লীগের পকেট কমিটি বাতিলের দাবিতে ত্যাগী নেতাদের সংবাদ সম্মেলন। কলাপাড়ায়  হাসপাতালের ডাক্তার কর্তৃক দায়ের করা মামলার প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন। কলাপাড়ার নাচনাপাড়ায় গ্রামে মাস্ক বিতরন।
২ ঘন্টায় কাজ সেরে বাসায় ফিরতে পারবেন সরকারি চাকুরীজীবিরা

২ ঘন্টায় কাজ সেরে বাসায় ফিরতে পারবেন সরকারি চাকুরীজীবিরা

নিজের কাজ দুই ঘণ্টায় শেষ করে বাসায় চলে যেতে পারবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোকে এমন নির্দেশনা পাঠানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আলাদা আদেশও জারি করেছে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে সর্বোচ্চ ২৫ শতাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারী অফিসে আসবেন। অফিসে আসার পর দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করতে পারলে বাসায় চলে যেতে পারবেন তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো আদেশে বলা হয়েছে, কেউ যদি সকালে এসে দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করেন তাহলে তাকে বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষা করতে হবে না। কাজ শেষ হওয়া মাত্র তিনি বাসায় চলে যেতে পারবেন। যে কর্মকর্তা-কর্মচারী চলে যাবেন, ওই দপ্তরে পরে অন্য কোনো কর্মকর্তা বা কর্মচারী এসে কাজ করতে পারবেন। অফিসে অবস্থানকালীন যথেষ্ট সর্তকতা অবলম্বন করে কাজ করতে হবে। যারা অসুস্থ, বয়স্ক বা অন্তঃসত্ত্বা, তারা অফিসে আসবেন না।

কৃষি মন্ত্রণালয়ের প্রশাসন ২ শাখার একটি আদেশে বলা হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যাতে করোনা আক্রান্ত না হন, সেজন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণেই ন্যূনতম সংখ্যক কর্মকর্তা নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসের প্রয়োজনীয় কাজ সম্পাদন করার জন্য বলা হয়েছে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিসে আসবেন না। বাকিরা বাসায় বসে ভার্চ্যয়াল অফিস করতে পারবেন। অর্থাৎ একসঙ্গে ৫০ শতাংশ কর্মকর্তা সবসময় কানেক্টেড থাকবে। কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাগুলো যথাযথভাবে পালনের আহ্বান জানানো হয়েছে ওই আদেশে

 205 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web