রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

Spread the love

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪-৫ টাকা। চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে আমদানিকারকরা দাবি করেছেন। তবে হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

কয়েক দিন আগেও হিলি স্থলবন্দরে আমদানি করা প্রতি কেজি পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হয়েছে ২৩-২৪ টাকা। সেই পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ২৮-২৯ টাকা কেজি দরে। অন্যদিকে দেশীয় পেঁয়াজ কেজিতে বেড়েছে ১০ টাকা। আগে ৩৪-৩৫ টাকা কেজি বিক্রি হলেও তা এখন বেড়ে ৪৫-৪৬ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের আমদানিকারক শহিদুল ইসলাম বলেন, চাহিদার তুলনায় আমদানি কম এবং বাজারে দেশীয় পেঁয়াজের দাম বাড়ায় আমদানি করা পেঁয়াজের দামও কেজিতে ৪-৫ টাকা বেড়েছে। আমদানি বাড়লে দাম স্বাভাবিক হবে ।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ কিনতে আসা শাহাবুল ইসলাম নামে একজন পাইকার বলেন, হঠাৎ করে বন্দরে পেঁয়াজের দাম বাড়ায় আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। যদি আবার হুট করে বাজার কমে যায়, তাহলে আমাদের লোকসান গুনতে হবে।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, যেহেতু পেঁয়াজ গরমে পঁচে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই আমরা বন্দর কর্তৃপক্ষ সব সময় প্রস্তুত থাকি যাতে আমদানিকারকরা কাস্টমসের সকল প্রক্রিয়া শেষে দ্রুত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠাতে পারে।

 151 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web