সোমবার, ২৭ Jun ২০২২, ০১:৫৪ অপরাহ্ন

হাটহাজারীতে আলেম সমাজের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন বিএনপি নেতা মীর হেলাল

হাটহাজারীতে আলেম সমাজের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন বিএনপি নেতা মীর হেলাল

Spread the love

চট্টগ্রাম প্রতিনিধিঃ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনো ভাইরাসে তাল মাতাল হয়ে পড়েছে গোটা বিশ্ব।এই মহামারী পাল্লা দিয়ে যেমন বাড়ছে আক্রান্তে সংখ্যা তেমন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল।

মরণঘাতী এই ভাইরাস সংক্রমণ থেকে বাদ যায়নি বাংলাদেশ ও।বাংলাদেশে এই মহামারীর ভয়াল বিস্তার ঠেকাতে সরকার গত (২৬, মার্চ) থেকে অঘোষিত লকডাউন জারির মাধ্যমে সরকারি সাধারণ ছুটি ঘোষণা করেছে।আর এই মহামারী করোনো ভাইরাসের নির্দিষ্ট গতিসীমা না থাকায় সাধারণ ছুটির মেয়াদ ও বেড়েছে।

করোনো ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ইসলামিক ফাউণ্ডেশন মসজিদে জামাতে ৫ জন ও জুমার নামাজে ১০ জনের উপস্থিতি নির্দেশনা জারি করেন।এর মাঝে চলে আসছে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের বাৎসরিক পালন করা ইবাদত পবিত্র মাহে রমজান।

আর এই পবিত্র রমজান মাসে তারাবির নামাজ বাধ্যতামূলক পালন করতে মুসলিম ধর্মের নীতি।এই তারাবির নামাজের জন্য সারাদেশে পবিত্র রমজান মাসে দেশের প্রতিটি মসজিদে তারাবির নামাজ জামায়াতের সহিত আদায় করতে এক মাসের জন্য নিয়োগ দেওয়া হয় কোরআনে হাফেজদেরকে।

কিন্ত এবারের চিত্র সম্পূর্ণ ভিন্ন মহামারী ঠেকাতে গনজামায়েত নিষিদ্ধ থাকায় হাফেজদের পরিবার পরিজন আর্থিক অনুদান সংকটের কারনে খাদ্য সংকটে পড়বে!

কোরআনে হাফেজদের এই দুঃসময়ে পাশে দাড়ানো ঘোষণা দিলেন চট্টগ্রাম হাটহাজারি এলাকার কৃতি সন্তান, তরুন আইনজীবী বিএনপি নির্বাহী কমিটির সদস্য মীর মোহাম্মদ হেলাল।

তিনি চট্টগ্রাম হাটহাজারির বিভিন্ন এলাকায় হাফেজদের পাশে এই দূর্যোগ সময়ে দাড়ানোর জন্য সমাজের বিত্তশালী লোকজনের প্রতি আহবান জানিয়েছেন, তার নিজ ফেসবুক আইডি থেকে স্টাটাসের মাধ্যমে।তিনি স্টাটাসে বলেন, আমি ব্যক্তিগত ভাবে কোরআনে হাফেজ পাশে দাড়িয়ে তাদের আর্থিক সহযোগিতা করতে চাই এবং সেই সাথে সমাজের বিত্তশালী লোকজনের কাছে আবেদন করছি এই দুর্যোগ মূহুর্তে পবিত্র রমজান মাসে কোরআনে হাফেজদের পাশে দাড়ানোর জন্য একটি সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা সবাই যদি এই দূর্যোগের দিনে অসহায় আলেম সমাজের পাশে না দাড়ায় তাহলে তারা সামজিক সম্মানের দিকে তাকিয়ে বলতে না পারার কারনে কোরআনে হাফেজদের পরিবার গুলো বড় ধরনের আর্থিক সংকটে পড়বে।
করোনো ভাইরাসের এই দুর্যোগ মূহুর্তে হাটহাজারি এলাকায় প্রতিনিয়ত বিভিন্ন হতদরিদ্রের মাঝে ত্রান বিতরণ করে আসছেন তরুন এই আইনজীবী।

উল্লেখ্য, প্রতিবছর পবিত্র মাহে রমজান মাসে তারাবির নামাজের জন্য সারাদেশে কোরআনে হাফেজদের নিয়োগ দেওয়া হয়, আর তার থেকে পাওয়া আর্থিক পারিশ্রমিক দিয়ে জীবিকা নির্বাহ করার সামান্য অংশের সহযোগিতা হয়ে দাড়ায় এই নিয়োগ।

 1,154 total views,  3 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web