শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

স্বাধীনতাবিরোধী বিষাক্ত মানুষগুলো এখনও তৎপর: ডিআইজি

স্বাধীনতাবিরোধী বিষাক্ত মানুষগুলো এখনও তৎপর: ডিআইজি

Spread the love

চট্টগ্রাম: চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, বঙ্গবন্ধু পরিবারের কাছে বাংলাদেশ কৃতজ্ঞ। এখনও স্বাধীনতার ঘোষণা নিয়ে যারা বিতর্ক করে, তারা কারা আপনারা জানেন।স্বাধীনতাবিরোধী বিষাক্ত মানুষগুলো এখনও তৎপর। তারা দেশ নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত। তাদের কাছ থেকে দেশকে রক্ষা করতে হবে। তারা আবারও যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য সতর্ক থাকতে হবে।

বুধবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে নগরের হালিশহরে জেলা পুলিশ লাইন্সের সিভিক সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বাধীনতার ঘোষণা নিয়ে কোনও বিতর্ক নাই। আপনারা দেশকে স্বাধীন করতে ঝাঁপিয়ে পড়েছিলেন যুদ্ধে। স্বাধীনতাবিরোধীরা ভুল করেছে, সেটা তারা মানতে চায় না। সামান্য অনুশোচনাও তাদের মধ্যে নেই। তারা সুযোগ পেলেই দেশের বিরোধীতা করে। বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব। আপনাদের জন্য এ আয়োজন করতে পেরে আমরা গর্ববোধ করছি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি আজ ক্ষমতায় আছে বলেই আমরা যে কোনও কাজ করতে সাহস পাচ্ছি। যখন স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় ছিল তখন এ রকম বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিতে সাহস পায়নি। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে শুরু করে কোটাসহ নানানভাবে সম্মানিত করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে সকল বীর মুক্তিযোদ্ধা এখনও অসহায় ও কষ্টে আছে এ রকম খবর পেলেই আমরা ছুটে যাচ্ছি। বীর মুক্তিযোদ্ধাদের কারণেই আমরা স্বাধীন ভূখণ্ডে বাস করছি। যতদিন আপনারা বেঁচে আছেন সেদিনগুলোতে আপনাদের সম্মানিত করার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাবো।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ইকবাল হোসেন, অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ইন্টিলেজেন্স) মো. সাইফুল ইসলাম, আর আর এফ চট্টগ্রামের কমান্ড্যান্ট (এসপি) এম এ মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রামের ভারপ্রাপ্ত কমান্ডার এ কে এম সরোয়ার কামাল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।  

স্মৃতিচারণ করেন সাতকানিয়া উপজেলা কমান্ডার আবু তাহের এলএমজি, হাটহাজারী উপজেলা কমান্ডার নূরুল আলম।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, মুক্তিযুদ্ধের চেতনা আমরা ধারণ করি-লালন করি। মুক্তিযুদ্ধের চেতনা আমাদের সন্তানদের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে।  

 18 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web