www.ainadalatprotidin.com
জানুয়ারি ১৭, ২০২১
সোনাইমুড়ী’র জয়াগ ইউনিয়নকে সন্ত্রাস, মাদকমুক্ত ও  আধুনিক ইউনিয়ন হিসেবে গড়তে চাই-শাহা জালাল

সোনাইমুড়ী’র জয়াগ ইউনিয়নকে সন্ত্রাস, মাদকমুক্ত ও আধুনিক ইউনিয়ন হিসেবে গড়তে চাই-শাহা জালাল

ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ বেল্লাল হোসেন নাঈম,
চাটখিল-সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ

একটি সুন্দর ইউনিয়ন বিনির্মাণে একজন সৎ আদর্শ শিক্ষিত পরোপকারী মানুষের বিকল্প নেই। নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ১নং জয়াগ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাজী আবুল হাসেম এর সুযোগ্য সন্তান মোঃ শাহ জালাল।
সোনাইমুড়ী উপজেলা বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও ১নং জয়াগ ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি এবং বেগমগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক, সোনাইমুড়ী সরকারি কলেজের (১৯৯১-১৯৯২) সাবেক ছাত্রনেতা মোঃ শাহা জালাল।
সোনাইমুড়ী-চাটখিল জাতীয়তাবাদী মানুষের হৃদস্পন্দন জাতীয়তাবাদী আইনজীবী কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক এমপি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের আদর্শে আদর্শিত। একটি উন্নয়নশীল ও স্বনির্ভর ইউনিয়ন করতে হলে সবার আগে দরকার অপরাধ প্রবণতা মুক্ত একটি সুন্দর ইউনিয়ন। কারণ তৃণমূলের জনপদ ভালো থাকলে দেশ জনগণের ভাগ্যের উন্নয়ন সহায়ক হিসেবে কাজ করে,উন্নয়নশীল দেশ সমূহের দিকে তাকালে বাস্তবচিত্র পরিলক্ষিত হয়। দেশের প্রতিটি সেক্টরে সমৃদ্ধি যেমন বাড়ছে, তেমনি জনজাগরনে জীবন যাত্রার মান্নোয়ন হচ্ছে। তবে আমরা কিছু কিছু অনৈতিবাচক কাজের কারণে পিছিয়ে আছি। সামাজিক অস্থিরতা বৃদ্ধির পাশাপাশি জনমনে সৃষ্টি হচ্ছে অশান্তি। উন্নয়ন সমৃদ্ধ একটি স্বনির্ভর ইউনিয়ন দেখতে চাইলে, একটি সুন্দর সমাজ বিনির্মাণে জন্য সবাইকে মাদক সহ অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রয়োজনে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জনমত তৈরি করে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে। নৈতিবাচক এসব কাজের ব্যাপারে বিশেষ করে কোমলমতি শিক্ষার্থী ও যুবসমাজ কে সচেতন করে তুলতে হবে।
সাবেক ছাত্রনেতা শাহ জালালের সাথে আলাপকালে বলেন, আমার সাথে রয়েছে ইউনিয়নের বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, মৎস্যজীবীদল, কৃষক দল, প্রচার দল, মহিলা দল, ছাত্রদলসহ ইউনিয়নের গরিব-দুঃখী সচেতনমানুষের দোয়া ও ভালোবাসা।
জয়াগ ইউনিয়নের সরজমিনে গিয়ে দেখা যায়, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ইতিমধ্যে বিভিন্ন ওয়ার্ডে এলাকাবাসীর মধ্যে আলোচনা-পর্যালোচনা শুরু হয়ে গিয়েছে, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের কে নিয়ে।
জয়াগ ইউনিয়ন বাসীর আলোচনা-পর্যালোচনা কয়েক জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর নাম আলোচিত হচ্ছে তার মধ্যে অন্যতম বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে এগিয়ে রয়েছেন মোঃ শাহ জালালের নাম। তিনি একজন সহজ সরল নিরহংকারী হিসেবে পরিচিত। তিনি ধনী-গরিব সবার সাথে সাদালাপি। এছাড়াও বিভিন্ন ধর্মীয় সামাজিক কাজ কর্মের সাথে জড়িত। তার পরিবার এবং সামাজিক সমাজসেবা অত্যন্ত সুপরিচিত সুপ্রতিষ্ঠিত বিধায় আগামী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোঃ শাহা জালাল ১নং জয়াগ ইউনিয়নের জনপ্রিয় ব্যক্তি হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে। ৯০দশকের এ ছাত্রনেতা সাংবাদিকদের বলেন, প্রিয় ইউনিয়ন বাসি আমি শোষক নয়! আপনাদের সেবক হতে চাই। আমার বাবা একজন ধার্মিক লোক ছিলেন। আমি বিভিন্ন সময় আমার সাধ্যের মধ্যে সকল মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন নির্দেশে। খোকন সাহেব যদি আমাকে যোগ্য মনে করেন তবে তিনি আমাকে ১নং জয়াগ ইউনিয়নের প্রার্থী হিসেবে মনোনীত করবেন।
জয়াগে’র মোঃ হোসেন, ভাওরকোট নগরপাড়া’র ইব্রাহিম উলুপাড়া তুষি’র মোঃ ফয়েজ, মাহতলা’র জাকির হোসেন ও সুমন,খোয়ারপড়া’র জাহাঙ্গীর, দুলিয়াপাড়া’র আখতারুজ্জামান দুলাল ও হাজী সিরাজুল ইসলাম, জনুদপুর আনন্দপুর’র সাংবাদিক মাসুদ আলম মেম্বার ও টিপু, আমকি’র দেলোয়ার, কেগনা’র কবির ও সামছুল উদ্দিনসহ সকলেই বলেন শাহ জালালকে আমরা জয়াগ ইউনিয়ন বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চাই। সোনাইমুড়ী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন পাটোয়ারী বলেন শাহা জালালের উপর আওয়ামী সন্ত্রাসীরা সন্ত্রাসী হামলায় ,মামলা জেল নির্যাতিত হয়েছে, সময় এসেছে দল তাহার মূল্যয়ন করবে আশা করছি। নোয়াখালী জেলা নেতা সোহাগ বলেন, শাহা জালাল নির্যাতিত নেতা, তার বিরুদ্ধে এখনো কয়েক টি মামলা চলমান, সে কর্মিবান্ধব তাকে ইউনিয়নের দলীয় চেয়ারম্যান প্রার্থীর দাবি রাখে।
শাহা জালাল বলেন রাজনৈতিকভাবে ইউনিয়নের জনগণের সাথে সবসময় আছি এবং ভবিষ্যতেও থাকব। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বেগম খালেদা জিয়া তারুণ্যের অহংকার জননন্দিত জননেতা তারেক রহমানের আদর্শ ধারণ করে জনগণের সেবা করতে চাই।
তিনি বলেন দুর্নীতিমুক্ত, সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজি টেন্ডারবাজি, চুরি, মাদক, যৌতুক বিরোধী, নারী ও শিশু নির্যাতন, ইউনিয়নের অবকাঠামো উন্নয়নে কাজ করবো। ইউনিয়নের প্রতিটি রাস্তাঘাট উন্নয়ন স্থায়ী জলাবদ্ধতা জঙ্গিবাদ মুক্ত, শিক্ষার পরিবেশ, যুবসমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে খেলাধুলা ও প্রশিক্ষণের ব্যবস্থা, পরিচ্ছন্ন আধুনিক ইউনিয়ন গঠনে অসামান্য ভূমিকা রাখবো। প্রয়োজনে সামাজিক অস্থিরতা দূরি করনের জন্য এলাকা সমূহে পঞ্চায়েত গঠনের মাধ্যমে সমস্যা সমাধানে সচেষ্ট ভূমিকা রাখবো ইনশাআল্লাহ।

 365 total views,  6 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *