বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন

সীতাকুন্ড কে বাঁচাতে এগিয়ে আসুন-লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিন

সীতাকুন্ড কে বাঁচাতে এগিয়ে আসুন-লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিন

Spread the love

সীতাকুন্ড সামাজিক সংগঠকদের সম্মানে ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা জাগ্রত তরুণ ঐক্য ফাউন্ডেশন এর আয়োজনে ১৩ ই মে রোজ শুক্রবার বিকাল ৩:০০ ঘটিকায় সীতাকুন্ড হোটেল 99 এর হলরুমে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মোঃ সারোয়ার হোসাইন লাভলুর সভাপতিত্বে ও জাগ্রত তরুণ ঐক্য ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী শাহাদাত সালেহীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সমিতি চট্টগ্রামের সাবেক সফল সাধারণ সম্পাদক ও সভাপতি সীতাকুন্ড নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব ও লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালে জেলা ৩১৫ বি-৪, বাংলাদেশ এর জোন চেয়ারপারসন লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর সিনিয়র সহ-সভাপতি ও জাগ্রত তরুণ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ শাহ, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্নসারথি সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সীতাকুন্ড ব্যবসায়ী সমিতির সমাজ কল্যাণ সম্পাদক নাহিদ চৌধুরি, গরিবের বন্ধু যুব ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবু তাহের, সীতাকুন্ড ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা এডমিন ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি (প্রকল্প) মোহাম্মদ নূর খান, সহ-সভাপতি (প্রশাসন) প্রভাষক মোহাম্মদ নাজিমুজ্জামান রাশেদ, সীতাকুন্ড যুব ব্লাড ফাউন্ডেশন এর সভাপতি মোঃ ওমর ফারুক, সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ লোকমান, অর্থ সম্পাদক মোহাম্মদ নুরুদ্দিন, স্বপ্নীল যুব ফাউন্ডেশনের সভাপতি স্বপ্নীল সোহেল, এপেক্সিয়ান আশরাফুল আলম ভূঁইয়া, মুনির ফাউন্ডেশনের প্রধান নিবার্হী মোঃ শরিফুল ইসলাম সিরাজী, আদর্শ ছাত্র ও যুব সমাজের প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সরোয়ার উদ্দিন নিরব, ফারহানা আক্তার নুরী, ………

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পাহাড়-সমুদ্র এবং প্রাকৃতিক সম্পদে ভরপুর আমাদের এই সীতাকুণ্ড। সীতাকুণ্ডের পূর্বদিকে পাহাড় এবং পশ্চিম দিকে সমুদ্রের মাঝখানে সিম টমেটো থেকে শুরু করে মৌসুমী ফসল উৎপাদন সম্পন্ন আমাদের এই সীতাকুণ্ড। শিম উৎপাদনে সারা দেশে বিখ্যাত হিসেবে পরিচিত এই সীতাকুণ্ডে বর্তমানে খরা মৌসুমে পানির অভাবে বসে শুধুমাত্র অপরিকল্পিতভাবে ইন্ডাস্ট্রি সহ শিল্প প্রতিষ্ঠান স্থাপনের কারণে অথচ এই সীতাকুণ্ডে পরিকল্পিতভাবে যদি কাজ করা হয় এশিয়ার বৃহত্তম বোটানিক্যাল গার্ডেন ও ইকো-পার্ক বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত আকিলপুর সমুদ্র সৈকত ও গুলিয়াখালি সমুদ্র সৈকত এর মত দর্শনীয় স্থান সমূহের মাধ্যমে সীতাকুন্ড হয়ে উঠেছে বিশ্বব্যাপী
প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি।
সীতাকুণ্ডের এই প্রাকৃতিক সম্পদ রক্ষার্থে সীতাকুণ্ডের রাজনৈতিক ব্যক্তিত্ব সহ সীতাকুণ্ডের সামাজিক সংগঠনের কে একই সাথে কাজ করার অনুরোধ জানান তিনি।
তিনি বলেন সীতাকুন্ড কে বাঁচাতে রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সামাজিক সংগঠনের কে এগিয়ে আসতে হবে নতুবা কিছুদিন পর সীতাকুণ্ডের মানুষ পানির জন্য হাহাকার করতে থাকবে এবং প্রাকৃতিক সৌন্দর্য মলিন হয়ে যাবে।

অনুষ্ঠানের সভাপতি ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান বলেন সীতাকুণ্ডের সামাজিক সংগঠন থেকে একযোগে কাজ করতে হবে।
আমরা প্রত্যেকটা সংগঠন একই রকম কাজ করি, আমরা কোন লক্ষ্য-উদ্দেশ্য হীন ভাবে দৌড়াতে থাকি। প্রত্যেকটা সংগঠনের একটা মিশন এবং ভিশন থাকতে হবে, যেমন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর মূল লক্ষ্য হলো শিক্ষা নিয়ে কাজ করা তার সাথে অন্য যে সকল কাজ সমূহ করে থাকে সেগুলো হচ্ছে সেরকম একইভাবে অন্যান্য যে সংগঠনগুলো কাজ করে সে ধরনের পাঁচটি সংগঠনকে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের সাথে কাজ করার জন্য অনুরোধ জানানো হয়। অর্থাৎ দিশারী যখন শিক্ষা নিয়ে কাজ করবে তখন অন্য সংগঠন তাদেরকে সহযোগিতা করবে, আবার তারা যে কাজ করবে সে কাজে দিশারী সহ অন্য চারটি সংগঠন তাদেরকে সহযোগিতা করবে। যদি এইভাবে লক্ষ উদ্দেশ্য নিয়ে কাজ করে তাহলে সীতাকুণ্ডে বেকারত্ব দূরীকরণ শিক্ষার্থীরা সহ সকল ক্ষেত্রে সারাদেশে এক নম্বর উপজেলা হিসেবে নাম রাখতে পারবে।

অনুষ্ঠানের সকল বক্তা ও অতিথিবৃন্দ সীতাকুন্ড উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানের জাগ্রত তরুণ ঐক্য ফাউন্ডেশন এর সদস্য মুহাম্মদ মানিক , মুহাম্মদ সাহেদ, আব্দুল্লাহ বিন ফরহাদ, আসিফ উদ্দীন , ইব্রাহীম হোসেন রাকিব, আশরাফ উদ্দীন রাজু, একা শীল, আরিফুল ইসলাম, মুহাম্মদ, হাসান মুরাদ, শাকিব ও মোবারক প্রমুখ।

পরে অনুষ্ঠান শেষে জাগ্রত তরুণীকে ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদকামাল উদ্দীন রানার বিদেশ গমন উপলক্ষে দিয়ে সম্মাননা ও সংবর্ধনা জানানো হয় এবং সীতাকুন্ড যুব ব্লাড ডোনেট ফাউন্ডেশনের সভাপতি মোঃ আব্দুল মান্নান এর জন্মদিন উপলক্ষে কেক কেটে শুভেচ্ছা জানানো হয়।

© আইন আদালত প্রতিদিন

 4,358 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web