শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ন

সীতাকুণ্ডে সমবায় আইন ও বিধিমালা বিষয়ক কর্মশালা

সীতাকুণ্ডে সমবায় আইন ও বিধিমালা বিষয়ক কর্মশালা

এম কে মনিরঃ

সীতাকুণ্ডে সমবায়ীদের নিয়ে অর্ধদিনব্যাপী সমবায় ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ১১ নভেম্বর সকাল ১০ টায় চট্টগ্রাম ভ্রাম্যমাণ প্রশিক্ষণ ইউনিটের আওতায় ও সীতাকুণ্ড উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে সীতাকুণ্ড উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়। কর্মশালায় সীতাকুণ্ড উপজেলা সমবায় অধিদপ্তরের সহকারী পরিদর্শক বদরুজ্জামান ভূইয়্যার সঞ্চালনায় প্রশিক্ষণ পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা লাইভস্টক অফিসার ডাঃ শাহজালাল মুহাম্মদ ইউনূস,চট্টগ্রাম জেলা সমবায় কার্যালয় এর প্রশিক্ষক জিয়া উদ্দিন রিয়াজ।

এসময় প্রধান অতিথি মিল্টন রায় বলেন, নারী শিক্ষায় বাংলাদেশে সর্বাগ্রে বেগম রোকেয়ার কথা বলতে হয়।সমাজে এখন নারীদের অংশগ্রহণ জরুরি। নারীকে শিক্ষায় অগ্রগামী না করলে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব না। এসময় তিনি নারী শিক্ষা, বাল্য বিবাহ রোধের উপায়,ক্ষতিকর দিকসমূহ ও জঙ্গিবাদের মূল কারণ ও এর থেকে উত্তরণ এবং সচেতনতা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

কর্মশালায় ডাঃ শাহজালাল মুহাম্মদ ইউনূস সমবায়ীদের মধ্যে গবাধি পশু পালন, যত্ন ও মোটাতাজাকরণ বিষয়ক বিভিন্ন পর্বে আলোচনা করেন।এছাড়াও প্রশিক্ষক জিয়া উদ্দিন রিয়াজ সমবায় সংগঠনের গঠন প্রণালী,সমবায় আইন ও তার প্রয়োগ সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন এবং সমবায়ীদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিশ্লেষণপূর্বক সমবায়কে অর্থনেতিক ক্ষেত্রে আরো বেগবান করার জন্য গুরুত্বারোপ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় দুরন্ত পথিক আদর্শ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি,ইউনাইটেড ফ্রেন্ডর্স সমবায় সমিতি,জাহাজ ভাঙা শিল্প শ্রমিক সমবায় সমিতি,সীতাকুণ্ড ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি,কার-মাইক্রোবাস চালক সমবায় সমিতিসহ বিভিন্ন সমবায় সমিতির সমবায়ী, সভাপতি/সাধারণ সম্পাদক ও সদস্য/সদস্যা অংশ নেন।

 118 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web