বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১০:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যাত্রী কল্যাণ সমিতি হালিশহর থানা আহ্বায়ক কমিটি গঠিত ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন, বাংলাদেশ শাখার করোনা সচেতনতায় টিশার্ট ও মাস্ক বিতরণ অব্যাহত বিশ্ব নবী (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ ও সমাবেশ ॥ সরকারী জায়গায় ঘর তুলতে গিয়ে বাঁধার মুখে কলাপাড়া হাসপতালের জহির কলাপাড়া সাংবাদিক ফোরামে দেয়াল ঘড়ি দিলেন বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিন কলাপাড়ায় ইউপি সদস্য হত্যা মামলার তিন আসামী গ্রেপ্তার কলাপাড়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে সাবেক ছাত্রলীগ নেতা হাসিব গাজীর প্রার্থীতা ঘোষণা কলাপাড়ার লালুয়ায় সাবেক এক ইউপি সদস্য’র রহস্যজনক মৃত্যু ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যক্রম সফটওয়ার ডিজিটালাইশনের শুভ উদ্বোধন মুরাদপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন
সীতাকুণ্ডে ভোগ্য পণ্যের বাজারে অভিযান

সীতাকুণ্ডে ভোগ্য পণ্যের বাজারে অভিযান

 

এম কে মনির, সীতাকুণ্ড প্রতিনিধি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাস করোনায় যখন মানুষ আতঙ্কিত ঠিক তখনি কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যের মূল্য বাড়িয়ে জনগণের পকেট কাটতে ব্যস্ত হয়ে পড়েছেন।ক্রয়মূল্য বৃদ্ধির বাহানা দেখিয়ে পণ্য বিক্রি করা হচ্ছে প্রায় দ্বিগুন দামে।সৃষ্টি করা হয়েছে পণ্যের কৃত্রিম সংকট।আতঙ্কিত হয়ে মানুষ অধিক পণ্য ক্রয় করায় অসাধু ব্যবসায়ীরা এমন কারবার করছেন বলে জানা গেছে।
নিত্য প্রয়োজনীয় সব জিনিসের দাম হু হু করে বেড়ে যাওয়ায় দূর্ভোগ পোহাতে হচ্ছে গরীব ও অসহায় মানুষদের।অনেকেই দ্রব্যের এমন মূল্য বৃদ্ধির ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অভিযোগ উঠে পেঁয়াজ প্রতি কেজি ২০ টাকা, চাল বস্তা প্রতি ৪-৫’শ টাকা ও ভোজ্য তেল লিটারে ১৫ টাকা বাড়তি নেওয়ার।

এমন অভিযোগের ভিত্তিতে হঠাৎ ভোগ্য পণ্যের বাজারে অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।২০ মার্চ শুক্রবার বিকাল ৪টায় সীতাকুণ্ড পৌরসদর বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে হাজী এন্ড সন্সসহ মোট ৪টি চাল বিক্রির প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ইউএনও মিল্টন রায় বাজার মনিটরিং করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন,করোনা ভাইরাসে মানুষের আতঙ্ককে পুঁজি করে কিছু অসাধু লোভী ব্যবসায়ী দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে। এমন খবর পেয়ে বাজারে অভিযান পরিচালনা করি। কয়েকটি দোকানকে জরিমানা করা হয়েছে। সব দোকানীকে মূল্য তালিকা টাঙানোর জন্য বলা হয়েছে। কেউ যদি আইন লঙ্ঘন করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার পুলিশ পরিদর্শক সুমন বণিক বলেন আমরা বাজার মনিটরিং করছি।কেউ যদি অতিরিক্ত দামে পণ্য বিক্রি করে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিবো।করোনাকে পুঁজি করে কৃত্রিম সংকট তৈরি করা থেকে ব্যবসায়ীদের বিরত থাকার আহব্বান জানান তিনি।

 224 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web