সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:১০ অপরাহ্ন

শাহবাজের মন্ত্রিসভায় বেনজির পুত্র বিলাওয়াল!

শাহবাজের মন্ত্রিসভায় বেনজির পুত্র বিলাওয়াল!

Spread the love

দেশজুড়ে উত্তেজনার মধ্যে শনিবার মধ্যরাতে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর কার্যালয় ছাড়েন ইমরান খান। এরপর সোমবার পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন পিএমএল–এন সভাপতি শাহবাজ শরিফ।সোমবার বিকেলে পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে ১৭৪ ভোট পেয়ে তিনি নির্বাচিত হন।  

নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শাহবাজ শরিফ। এখন শুরু হয়েছে শাহবাজের নতুন মন্ত্রিসভা কেমন হবে কিংবা কে স্থান পাচ্ছেন মন্ত্রিসভায় সেটা নিয়ে।

শাহবাজের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পেছনে ইমরানবিরোধী পুরো রাজনৈতিক জোটেরই অবদান আছে।

সে কারণে এই সব দলের নেতাদেরই উপস্থিতি মন্ত্রিসভায় থাকবে, সেটাই স্বাভাবিক। এর ব্যতিক্রম হবে না বলেই জানানো হচ্ছে সংবাদমাধ্যমগুলোতেও।
খুব শিগগিরই মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছেন নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।  জানা গেছে, সবচেয়ে বড় দল হিসেবে শাহবাজের দল পিএমএলের (এন) ১২ নেতা মন্ত্রিসভায় স্থান পেতে পারেন। এ ছাড়া দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপির সাতজন নেতা মন্ত্রিসভায় জায়গা পাবেন।

এর বাইরে জেইউআই-এফের চারজন, এমকিউএম-পির দুজন এবং এএনপি, জামহুরি ওয়াতান পার্টি ও বেলুচিস্তান আওয়ামী পার্টির একজন করে নেতা নতুন মন্ত্রিসভায় স্থান করে নিতে পারেন।
এর মধ্যে বিলাওয়াল ভুট্টো জারদারি পররাষ্ট্রমন্ত্রী হতে পারেন বলে শোনা যাচ্ছে। পিপিপির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ৩৩ বছর বয়সী বিলাওয়াল।

বিলাওয়াল ভুট্টো জারদারি পাকিস্তান পিপলস পার্টির ২০০৭ সালে নির্বাচিত সভাপতি হন। তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো এবং আসিফ আলি জারদারির একমাত্র পুত্র। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন বিলাওয়াল।  

সূত্র: ডন ও জিও নিউজ।

 188 total views,  3 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web