শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫৮ পূর্বাহ্ন

রায়হান হত্যা মামলায় ৬ জনের বিচার শুরু

রায়হান হত্যা মামলায় ৬ জনের বিচার শুরু

Spread the love

প্রায় দেড় বছর পর ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে সিলেটে পুলিশি নির্যাতনে নিহত যুবক রায়হান আহমদ হত্যা মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিমের আদালতে এ বিচার প্রক্রিয়া শুরু হয়।

বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার এম এ ফজল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুর ১২টার দিকে বিচারক মো. আব্দুর রহিমের আদালতে আসামিদের হাজির করা হয়। ছয় আসামির মধ্যে চারজনের পক্ষে ডিসচার্জ পিটিশন (খারিজ আবেদন) দেওয়া হয়েছিল আদালতে। সেটি নামঞ্জুর করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারক। এই মামলায় আগামী ১০ মে সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন আদালত। ওইদিন নিহত রায়হানের স্ত্রীসহ আরও কয়েকজনের সাক্ষ্যগ্রহণের কথা রয়েছে।

এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রায়হান হত্যায় অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর হোসেনসহ পাঁচ পুলিশ সদস্যকে সিলেট মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ১০ অক্টোবর মধ্যরাতে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে তুলে নিয়ে নগরীর আখালিয়া নেহারিপাড়ার যুবক রায়হান আহমদকে নির্যাতন করে পুলিশ। ১১ অক্টোবর সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার মামলা দায়ের করেন। ২০২১ সালের ৫ মে আলোচিত এ মামলার অভিযোগপত্র জমা দেয় মামলার তদন্তকারী সংস্থা পিবিআই।

অভিযোগপত্রে ছয় আসামির মধ্যে প্রধান অভিযুক্ত এসআই আকবরসহ পাঁচ পুলিশ সদস্যকে কারাবন্দি এবং এক আসামিকে (আব্দুল্লাহ আল নোমান) পলাতক দেখানো হয়। গত বছরের ৩০ সেপ্টেম্বর সিলেটের চিফ মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার নথি পর্যালোচনা শেষে অভিযোগপত্র গ্রহণ করা হয় এবং একমাত্র পলাতক আসামি নোমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে তার মালামাল ক্রোক এবং সর্বশেষ পদক্ষেপ হিসেবে পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়ার পর গত ১২ এপ্রিল অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেন আদালত। তবে আসামিদের পক্ষে ডিসচার্জ পিটিশন (খারিজ আবেদন) হওয়ায় অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে আজ ১৮ এপ্রিল নির্ধারণ করা হয়।

 130 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web