সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০২:২২ অপরাহ্ন

মুহিবুল্লাহ হত্যায় ২ আসামি ৩ দিনের রিমান্ডে

মুহিবুল্লাহ হত্যায় ২ আসামি ৩ দিনের রিমান্ডে

Spread the love

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় আটক দুই রোহিঙ্গার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (৩ অক্টোবর) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলেন, মোহাম্মদ সলিম উল্লাহ ওরফে লম্বা সেলিম (৩৩) এবং শওকত উল্লাহ (২৩)। তারা দুইজনই রোহিঙ্গা।

এদিকে রোববার দুপুরে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে মো.ইলিয়াস (৩৫) নামে আরও ১ জন রোহিঙ্গা সন্ত্রাসী পাঁচ নম্বর ক্যাম্প থেকে আটক করেছে এপিবিএন। ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের এসপি মোহাম্মদ নাঈমুল হক বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

এদিকে রিমান্ড আবেদনের জন্য সকালে দুই রোহিঙ্গাকে আদালতে হাজির করা হয়। কক্সবাজার কোর্ট পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা কার্তিক চন্দ্র পাল দুই আসামির জন্য সাত দিনের রিমান্ড আবেদন জানালে আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়াও একই অভিযোগে গ্রেপ্তার অপর দুইজন আসামি আব্দুস সালাম ও জিয়াউর রহমান এখনও উখিয়া থানা পুলিশ হেফাজতে রয়েছে। যে কোন সময় তাদের আদালতে পাঠানো হতে পারে বলে জানা যায়।

পুলিশ জানিয়েছে, রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিব উল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার উখিয়া থানা পুলিশ এবং ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন) অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে শওকত উল্লাহকে শুক্রবার সকালে উখিয়া থানা পুলিশ এবং মো. সলিমকে কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লক থেকে এপিবিএন সদস্যরা গ্রেফতার করে।

গ্রেফতার শওকত ও সলিমকে পুলিশ জিজ্ঞাসাবাদের পর শনিবার বিকালে আদালতে পাটায়। সেখানে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

প্রসঙ্গত, বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার লম্বাশিয়ায় অবস্থিত আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটস এর অফিসে একদল অস্ত্রধারী গুলি করে রোহিঙ্গাদের শীর্ষ স্থানীয় নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে।

 152 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web