বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন

মিরপুরের শাহআলী থেকে সাংবাদিকের ক্যামেরা ছিনতাই

মিরপুরের শাহআলী থেকে সাংবাদিকের ক্যামেরা ছিনতাই

স্টাফ রিপোর্টার ঃ-
রাজধানীর প্রতিদিনই কোথাও না কোথাও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। আশঙ্কাজনক হারে বেড়েছে এ ছিনতাইকরী চক্রের দৌরাত্ম্য। তারা এতটাই বেপরোয়া যে, তাদের হাতে একের পর এক প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ। ছিনতাইকারীদের শিকারের মধ্যে রয়েছেন সাধারণ মানুষ, বিশ্ববিদ্যালয় ছাত্র, ব্যবসায়ী, সাংবাদিক, ডাক্তার, নার্স, এমনকি পুলিশ কর্মকর্তাও। ছিনতাইকারীদের গুলি, ছুরিকাঘাত ও হ্যাঁচকা টানে গাড়ির নিচে পড়ে প্রাণ যাচ্ছে আবার অনেকের।

সর্বশেষ বৃহস্পতিবার রাত ৯ টার একটু আগে শাহআলী থানাধীন হাজী রোডের সামনে ছিনতাইয়ের শিকাড় হন দৈনিক অন্যায়ের চিত্র পত্রিকার বিশেষ প্রতিনিধি এস এম রাসেল। এ সময় লাল রংঙ্গের হুন্ডা করে হেলমেটপড়া দুই ছিনতাইকারী হ্যাঁচকাটানদিয়ে তার (ডিএসএলআর) ক্যামেরাসহ ব্যাগে থাকা মূল্যবান জিনিশ ছিনিয়ে নিয়ে দ্রুতস্থান ত্যাগকরে। এ বিষয়টি শাহআলী থানার ওসি এবিএম আসাদুজ্জামানকে অবহিত করাহলে তিনিসহ ওসি অপারেশন জাহিদুর রহমান ঘটনা স্থলে আসেন এবং চেকপোস্ট বসান ও বিভিন্ন হুন্ডা তল্লাশি করেন ও আশ পাশের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করার জন্য নির্দেশ করেন । এ ঘটনাটি বিভিন্ন সংবাদ কর্মীরা জান্ত পেরে তারাও ঘটনাস্থলে ছুটে আসেন এবং দুঃখ প্রকাশ করে। পরে সংবাদ কর্মীরা অতি দ্রুততার সাথে ছিনতাইকারীদের অবিলম্বে গ্রেফতার করার পাশাপাশি ক্যামেরা উদ্ধারের দাবী করেন।

এ বিষয়ে শাহআলী থানার ওসি এবিএম আসাদুজ্জামান বলেন, আমরা ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা করছি অতিদ্রুতই ছিনতাইকৃত মালামাল এবং আসামিদের গ্রেফতার করাহবে ইনশাহ্আল্লাহ। ওসি অপারেশন জাহেদুর রহমান বলেন, ঘটনাটি খুবি দুঃখজনক তবে আমরা সিসি ফুটেজ সংগ্রহ করে ছিনতাইকারীদের গ্রেফতারের সব ধরনের ব্যবস্থা গ্রহন করব এতে কোন ত্রুটি হবেনা। এ ঘটনায় ভুক্তভুগী সাংবাদিক শাহআলী থানাতে একটি লিখিত অভিযোগদেন যার তদন্ত চলছে মামলা প্রকৃয়াধীন রয়েছে।

কোনো একটি ঘটনা ঘটার পর র‌্যাব, পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পক্ষ থেকে সাঁড়াশি অভিযান চালিয়ে ছিনতাইকারীদের গ্রেফতার করা হয়। কিন্তু কিছুদিনের মধ্যেই তারা আইনের ফাঁক গলে বেরিয়ে ফের একই পেশায় নিয়োজিত হয়। তাই বেড়েই চলছে ছিনতাই। তবে ঝামেলা এড়াতে ছোটখাটো ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগীরা থানামুখী হচ্ছেন না বলে জানিয়েছেন অনেক ভুক্তভুগী।

 248 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web