বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

মানিকছড়িতে নির্বাচন অফিসারের বিরুদ্ধে হয়রানির অভিযোগে বিক্ষোভঃ ৩ দিনের আল্টিমেটাম

মানিকছড়িতে নির্বাচন অফিসারের বিরুদ্ধে হয়রানির অভিযোগে বিক্ষোভঃ ৩ দিনের আল্টিমেটাম

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ- মানিকছড়ি উপজেলা নির্বাচন অফিসার আরাফাত আল হোসাইনী’র বিরুদ্ধে নতুন ভোটার হালনাগাদ, ভোটারের নাম, বয়স সংশোধন, ভোটার স্থানান্তরসহ নানা বিষয়ে সাধারণ মানুষকে হয়রানিসহ শিক্ষক, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে অসদাচরণের প্রতিবাদ ও তাকে অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মানিকছড়ি উপজেলাবাসী।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ১০ টায় বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বর হয়ে নির্বাচন অফিসের সামনে অবস্থান করেন।

এ সময় তাকে মানিকছড়ি থেকে আজকের মধ্যে অপসারনের দাবিতে বিভিন্ন শ্লোগানে মুখরিত ছিল উপজেলা পরিষদ চত্বর।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়, কলেজ ছাত্রলীগ সভাপতি মো. জাফর আলমসহ বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার সাধারণ মানুষ।

উল্লেখ্য, সম্প্রতি মানিকছড়ির প্রবীণ ব্যক্তিত্ব ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম ও বাটনাতলী ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মোহনসহ একাধিক জনপ্রতিনিধি তার কাছে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য গেলে সকলের সাথে সে অসদাচরণ করে। যার ফলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ করেন তারা।

অভিযোগের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) সরেজমিন তদন্তে আসেন বান্দরবান জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম। সংশ্লিষ্টদের নিয়ে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রায় ২ ঘন্টা ব্যাপী বৈঠক হয়।

বৈঠক শেষে মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বিক্ষোকারী জনতাকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে বলেন, তদন্ত বৈঠকে মানিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তার বিষয়ে জেলা প্রশাসক ও আঞ্চলিক অফিসসহ উচ্চ পর্যায়ে অবহিত করা হয়েছে। অতি শীগ্রই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

পরে বিক্ষোভকারীদের পক্ষে উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন আগামী তিন কর্ম দিবসের মধ্যে তাকে প্রত্যাহারের আল্টিমেটাম দেন। অন্যথায় আগামী বুধবার চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক সড়কে অর্ধ্ব বেলা সড়ক অবরোধ করার ঘোষনা নিয়ে আজকের মত বিক্ষোভ মিছিল সমাপ্তি ঘোষণা করেন।

 60 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web