বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন

ভারসাম্যপূর্ণ কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ এখন এগিয়ে-নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী

ভারসাম্যপূর্ণ কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ এখন এগিয়ে-নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী

Spread the love

বাংলাদেশের বর্তমান সরকার ভারসাম্যপূর্ণ কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে সফল। বাংলাদেশ এখন বাণিজ্যিক ও অর্থনৈতিক সফলতায় দক্ষিণ এশিয়ায় এগিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম মনোবল ও সাহসিকতা বাংলাদেশের সফলতার পেছনে অন্যতম কারণ।
নেপাল-বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক, এ সম্পর্ক উন্নয়নে নেপাল সরকার বাংলাদেশের সাথে আরো ঘনিষ্ঠভাবে কাজ করে যাবে। বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা ও রাজনৈতিক সোহার্দ্যপূর্ণ কর্মসূচী দক্ষিণ এশিয়ার দেশসমূহে যথেষ্ট প্রভাব ফেলে। নেপাল সরকার বাংলাদেশের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য হবে এমনটাই প্রত্যাশা করে মন্তব্য করেন নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রদিপ কুমার গ্যায়ালী।
৩০ জুলাই শনিবার সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরাম এর চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলীর পক্ষে নেপালের কাঠমুন্ডুস্থ নিজ বাসভবনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রদিপ কুমার গ্যায়ালী’র সাথে সৌজন্য সাক্ষাত করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের নেপাল শাখার সভাপতি ও সাংবিধানিক সদস্য মো: নজির মিয়া, মুসলিম কমিশনের সদস্য ও সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট মাহামাদীন আলী। এসময় কেন্দ্রীয় মহাসচিবের প্রেরিত শুভেচ্ছা স্বারক ও উপহার সামগ্রী গ্রহণ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।
নেপালের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং এই সংগঠনের আয়োজনে আন্তর্জাতিক যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেন তিনি।

 146 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web