বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবে পুলিশ

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবে পুলিশ

Spread the love

ঢাকা: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তার লালিত স্বপ্ন কল্যাণকর ও মানবিক কার্যক্রমের মাধ্যমে যথাযথ শ্রদ্ধা জানাতে সক্ষম হবে বাংলাদেশ পুলিশ। এজন্য বঙ্গবন্ধুর দর্শনে উজ্জীবিত হয়ে মুজিববর্ষে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য আলাদা ডেস্ক স্থাপন করা হয়েছে।

রোববার (১০ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের অডিটোরিয়ামে প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, থানায় স্থাপন করা এসব আলাদা ডেস্কে নারী পুলিশ সদস্যরা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে তার প্রতি যথাযথ শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধুর স্বপ্ন কল্যাণকর ও মানবিক কার্যক্রমের অংশ হিসেবে গৃহহীন পরিবারের জন্য ৪০০টি ঘর নির্মাণ করেছে বাংলাদেশ পুলিশ। মুজিববর্ষে গৃহহীন মানুষদের গৃহ নির্মাণ করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ এই প্রকল্প গ্রহণ করে। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশে ৫২০টি থানায় একটি করে গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়ার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ৪০০টি গৃহ নির্মাণ করা হয়েছে। উন্নত নির্মাণ সামগ্রী ও স্থাপত্যে কৌশল ব্যবহার করা হয়েছে গৃহগুলো নির্মাণ করার ক্ষেত্রে। বাড়িগুলো নির্মাণ করার ক্ষেত্রে যে নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে তা ইউরোপে স্বল্প ব্যয়ে নির্মিত গৃহে ব্যবহার করা হয়। প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়েছে। এছাড়া বাড়িগুলো ভূমিকম্প প্রতিরোধক ও ফায়ার রেজিস্ট্যান্স। আমরা মনে করি একটি গৃহ পরিবারকে আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার প্রথম সুপান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে আইজিপি বেনজীর আহমেদ বলেন, আপনার প্রাজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ সফলতার গল্প গাথা নির্মাণ করে যাচ্ছে। দেশ একদিকে ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করে যাচ্ছে, অন্যদিকে উন্নয়নের মূলধারায় সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে উন্নয়নের বিস্ময় হিসেবে বিশ্বে পরিমণ্ডলে পরিচিতি লাভ করেছে। আপনার সরকারের গৃহীত উদ্যোগে দেশে আজ শিক্ষা-স্বাস্থ্য ও জেন্ডার সমতার মতো সব বিষয়ে অভূতপূর্ব উন্নতি হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের দ্রুত বর্ধনশীল অর্থনীতিতে পরিণত হয়েছে। আপনার নেতৃত্বে আগামী ২০৩০ সালে বাংলাদেশে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে পরিণত হয়।

গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া আরও উপস্থিত ছিলেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 234 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web