মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এই অসহায় প্রতিবন্ধী ওয়াসিমের আর্তনাদ শুনার মত কি কেউ আছেন? কলাপাড়ায় অটো ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত-৬ কলাপাড়ায় বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মহিব দিশারি যুব ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর শুভ উদ্বোধন সীতাকুণ্ডে ঈদ প্রীতি ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত আজ সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার এল. কে. সিদ্দিকীর ৭মমৃত্যুদিবস কলাপাড়ার টিয়াখালীতে ঈদুল আযহা উপলক্ষ্যে বিশেষ ভিজিএফ’র চাল বিতরন কলাপাড়ায় ঘেরে মাছ ধরতে বাধা দেওয়ায় ঘের মালিক কে কুপিয়ে জখম কলাপাড়ায় করোনায় ব্যবসায়ীর মৃত্যু কলাপাড়ায় ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টারে স্বাস্থ্য বিভাগের অভিযান।
ফেরাউনের পাসপোর্ট জটিলতা

ফেরাউনের পাসপোর্ট জটিলতা

মিশরের সম্রাট (ফারাও) রামেসিস যিনি ফেরাউন নামেই ইতিহাসে বেশি পরিচিত। তিনি আজ থেকে আনুমানিক ৩৩০০ বছর পূর্বে মারা গেলেও তার রয়েছে মিশরীয় পাসপোর্ট!

জি, ঘটনা সত্য।

তার অক্ষত মৃতদেহটি আল্লাহর পক্ষ থেকে মানুষের জন্য একটি অলৌকিক নিদর্শন, যা মিশরের কায়রো জাদুঘরে সংরক্ষিত আছে।

আল কুরআনের সূরা ইউনুসের ৯২ নং আয়াতে তার মৃতদেহ টি যে কেয়ামত পর্যন্ত মমি করা ছাড়াই অক্ষত থাকবে আল্লাহ সে বিষয়ে ইঙ্গিত দিয়েছেন-

“অতএব আজকের দিনে বাঁচিয়ে দিচ্ছি আমি তোমার (ফেরাউনের) দেহকে যাতে তোমার পশ্চাদবর্তীদের জন্য নিদর্শন হতে পারে। আর নিঃসন্দেহে বহু লোক আমার মহাশক্তির প্রতি লক্ষ্য করে না।”

যাহোক, ১৯৭৪ সালে ফ্রান্সের বিখ্যাত ল্যুভর (Louvre) জাদুঘরে একটি প্রদর্শনীতে “ফেরাউন” কে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু ফ্রান্সের আইনে, পাসপোর্ট ব্যতীত কোন ব্যক্তি ফ্রান্সে প্রবেশ করতে পারেনা, হোক সে জীবিত বা মৃত।

তাই মিশর সরকার ফেরাউনের জন্য একটি সত্যিকার পাসপোর্ট ইস্যু করে। এবং এই পাসপোর্ট নিয়েই ফেরাউন ঘুরে আসে বিখ্যাত লুভ্যর মিউজিয়াম।

(সেখানে কিছু উন্নত প্রযুক্তির ল্যাবে স্ক্যান করা সহ নানা রকম বৈজ্ঞানিক পরীক্ষা সম্পন্ন হয়েছিল এবং তার জিন, বয়স, মৃত্যুর কারণ ইত্যাদি সম্পর্কে বিজ্ঞানীরা নিশ্চিত হন)

উল্লেখ্য যে, তাকে বিমান বন্দরে (মৃতদেহ কে) রাজকীয় সংবর্ধনা দেয়া হয়েছিল, কেননা ফেরাউন একজন সম্রাট ছিলেন এবং সম্রাট থাকা অবস্থায়ই পানিতে ডুবে মারা যান।

কালেক্টেড

 37 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web