শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১১:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কলাপাড়ায় জামাই,শাশুরীর অনৈতিক সম্পর্ক ও কোটি টাকা আত্মসাতে সংবাদ সম্মেলন। দ্বিগুণ ভাড়া আদায়ের প্রতিবাদে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি মানববন্ধনে দিশারী যুব ফাউন্ডেশন এর অংশগ্রহণ এই অসহায় প্রতিবন্ধী ওয়াসিমের আর্তনাদ শুনার মত কি কেউ আছেন? কলাপাড়ায় অটো ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত-৬ কলাপাড়ায় বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মহিব দিশারি যুব ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর শুভ উদ্বোধন সীতাকুণ্ডে ঈদ প্রীতি ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত আজ সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার এল. কে. সিদ্দিকীর ৭মমৃত্যুদিবস কলাপাড়ার টিয়াখালীতে ঈদুল আযহা উপলক্ষ্যে বিশেষ ভিজিএফ’র চাল বিতরন কলাপাড়ায় ঘেরে মাছ ধরতে বাধা দেওয়ায় ঘের মালিক কে কুপিয়ে জখম
প্রশ্নঃ- মুহাম্মদ (সাঃ) এর সন্তান ফাতিমা (রাঃ) কে মা ফাতেমা বলা যাবে কি?

প্রশ্নঃ- মুহাম্মদ (সাঃ) এর সন্তান ফাতিমা (রাঃ) কে মা ফাতেমা বলা যাবে কি?

জবাবঃ- অনেকেই ফাতেমা (রাঃ) কে মা ফাতেমা বলে সম্বোধন করে থাকে, আবার তারাই রাসূল (সঃ) এর স্ত্রী আয়েশা (রাঃ) কেও মা আয়েশা বলে থাকে। রাসূল (সঃ) এর কন্যা সন্তানও আমাদের মা, আবার তাঁর স্ত্রীও আমাদের মা, কিভাবে সম্ভব? খাদিজা (রাঃ) আমাদের মা, আবার তার গর্ভজাত সন্তান ফাতেমা (রাঃ) ও আমাদের মা! এটা কোনভাবেই হতে পারেনা।

আল্লাহ তায়া’লা বলেন,

اَلنَّبِیُّ اَوۡلٰی بِالۡمُؤۡمِنِیۡنَ مِنۡ اَنۡفُسِہِمۡ وَ اَزۡوَاجُہٗۤ اُمَّہٰتُہُمۡ

রাসূলুল্লাহ (সঃ) এর স্ত্রীগণ হলেন তার উম্মতের মা। [সূরা আহযাব, ৬]

অর্থাৎ রাসূল (সঃ) এর স্ত্রীগণের একজন খাদিজা (রাঃ) হলেন আমাদের মা এবং তাঁর গর্ভজাত কন্যা সন্তান ফাতেমা (রাঃ) হলেন আমাদের বোন সমতুল্য। বোনকে যারা মা ডাকে, তারা সু-স্পষ্ট জাহেল। তারা কুরআনের স্পষ্ট বিরোধিতাকারী ।

একটু চিন্তা করলেই বোঝা যাবে রাসূল (সঃ) এর চারটি কন্যা ছিলেন। তাঁদের মধ্যে শুধুমাত্র ফাতেমা (রাঃ) কেই কেনো মা বলা হয়? আসলে এটা হল শিয়াদের থেকে আমদানীকৃত একটি ভ্রান্ত আক্বিদা, যারা হযরত আলী (রাঃ) কে বাবা বলে ডাকেন, আর ফাতেমা (রাঃ) কে মা বলে ডাকেন এবং এই বাবা-মা এর পূজা করেন।

যারা না জেনে এতদিন বলে এসেছেন তাদের প্রতি আহ্বান, এই সমস্ত আক্বিদা এবং অজ্ঞতা থেকে বের হয়ে আসুন। আর যারা জেনে শুনে এমনটা বলে থাকেন আল্লাহ তাদেরকে সঠিক বুঝ দান করুন।

 132 total views,  4 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web