ঢাকা, ২১শে সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা সফর ১৪৪২ হিজরি

প্যাসিফিক জিন্সের গণিত উৎসব

নিজস্ব প্রতিবেদক,

আইন আদালত প্রতিদিন;


প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

সীতাকুণ্ডে প্রথমবারের মত অনুষ্ঠিত হল গণিত উৎসব । প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন এর আয়োজনে ২৮ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় সীতাকুণ্ড সরকারী হাই স্কুলে এ উৎসব অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর সহযোগীতায় অনুষ্ঠিত গনিত উৎসবে উপজেলার শতাধিক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
সকাল ৯টায় স্কুল মাঠে জাতীয় পতাকা ও পায়রা উত্তোলন করে গণিত উৎসবের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভুঁইয়া। বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।
এরপর ১০টা থেকে ১১টা পর্যন্ত শিক্ষার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহন করে।
উৎসবের ২য় পর্বে ফলাফল ঘোষনা ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আল মামুন।
প্রধান অলোচক ছিলেন সচিব প্রাক্তন জসিম উদ্দিন মাহমুদ।
সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামীর সভাপতিত্বে ও প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন কর্মকর্তা মোঃ আবেদীন আল মামুন এর সঞ্চালনায় পুরস্কার প্রধান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান, সীতাকুণ্ড সরকারী বালিকা কলেজ এর অধ্যক্ষ দিদারুল আলম , ইউপি চেয়ারম্যান রায়হান উদ্দিন, অধ্যক্ষ নুরুল কবির, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সেক্রেটারী লিটন কুমার চৌধুরী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, সীতাকুণ্ড শিক্ষক সমিতির সভাপতি মোঃ হাবিব উল্লাহ সেক্রেটারী আবু বকর,বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর একাডেমিক কো-অর্ডিনেটর আশরাফুল আলম শাকুর, একাডেমিক সদস্য তুয়াব হক পায়েল, একাডেমিক সদস্য মোঃ ইমরান প্রমুখ।
গণিত উৎসবে জুনিয়র মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতি বিভাগে ১০জন শিক্ষার্থীকে ক্রেষ্ট ও সকল অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

 205 total views,  6 views today