ঢাকা, ২রা জুলাই ২০২০ ইং | ১৮ই আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জিলক্বদ ১৪৪১ হিজরী

পানি জাদুঘরের ২০১৯ সালের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।।

নিজস্ব প্রতিবেদক,

আইন আদালত প্রতিদিন;


প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯

এস এম নাহিদ পারভেজ,কলাপাড়া উপজেলা প্রতিনিধি;

নদী ও পানি সম্পদ রক্ষায় সরকার ও নীতিনির্ধারকদের আরও উদ্যোগী করতে পটুয়াখালীর কলাপাড়ায় পানি জাদুঘরের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপিত হয়েছে।

রবিবার সকাল এগারোটায় নীলগঞ্জ ইউনিয়নের পানি জাদুঘর চত্বরে এ দিবসের শুভ সূচনা করেন নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির মাহমুদ।

বেসরকারি উন্নয়ন সংস্থা আভাসের প্রকল্প ব্যবস্থাপক মনিরুল ইসলামের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন কৃষক মৈত্রীর সভাপতি আলাউদ্দিন আহমেদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে- নদী কমিটির সভাপতি বাচ্চু সিকদার, এটিএন বাংলা ও এটিএন নিউজের পটুয়াখালী জেলা প্রতিনিধি জাহিদ রিপন, ইউপি সদস্য প্রফুল্ল ভৌমিক, পানি জাদুঘরের ফেলো লিপি মিত্র। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপকূলীয় জনকল্যাণ সংঘের সভাপতি জয়নাল আবেদীন।

সভায় বক্তারা মানুষকে সচেতন করা এবং নদী ও পানি সম্পদ রক্ষার আন্দোলনকে আরও শক্তিশালী করতে এশিয়ায় প্রথমবারের মতো প্রতিষ্ঠিত পানি জাদুঘরের কার্যকরী ভূমিকা সম্পর্কে আলোচনা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ ডিসেম্বর কলাপাড়া উপজেলার পাখিমারায় ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পাশে পানি জাদুঘরটি প্রতিষ্ঠা করে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা অ্যাকশন এইড বাংলাদেশ।

আইন-আদালত প্রতিদিন ভিজিট করায় আপনাকে স্বাগতম
Skip to toolbar