বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

দেশবাসীর কাছে দোয়া চাইলেন খালেদা জিয়া

দেশবাসীর কাছে দোয়া চাইলেন খালেদা জিয়া

Spread the love

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। শুক্রবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এভারকেয়ার হাসপাতালে গিয়ে খালেদা জিয়াকে দেখে এসে মওলানা ভাসানীর দুই মেয়ে সাংবাদিকদের কাছে এ কথা জানান।

মওলানা ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী বলেন, আমি খালেদা জিয়াকে দেখতে সিসিইউতে গিয়েছিলাম। তিনি খুবই দুর্বল, আস্তে করে আমার সঙ্গে কথা বলেছেন। খালেদা জিয়া তার রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ভাসানীর নাতি মাহমুদুল হক সানু বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে আমরা সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে দেখার জন্য হাসপাতালে এসেছি। তার চিকিৎসকরা বলেছেন, তিনি এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে আছেন। দেশে তার জন্য আর কোনো চিকিৎসার ব্যবস্থা বা সুযোগ নেই। বিদেশে উন্নত চিকিৎসাই এখন একমাত্র ভরসা।

তিনি বলেন, ইতোমধ্যে দেশের প্রথিতযশা চিকিৎসক ডা. জাফরউল্লাহ চোধুরীসহ জাতীয় নেতারা খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার রহস্যজনকভাবে ওই আহ্বান নাকচ করে অমানবিক আচরণ করে চলছে।

মজলুম জননেতা মওলানা ভাসানী আজীবন মজলুমের পক্ষে লড়াই করেছেন। যেখানে অন্যায় সেখানেই তিনি ছিলেন প্রতিবাদী কণ্ঠ। পাকিস্তান সরকারের ফাঁসির দড়ি থেকে তিনি যেমনিভাবে শেখ মুজিবুর রহমানকে মুক্ত করেছিলেন। তেমনি দেশের গণতান্ত্রিক সংগ্রামের অসংখ্য নেতা-কর্মীকে নিপীড়নের হাত থেকেও তিনি রক্ষা করেছিলেন।

তিনি আরও বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য মওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে আমরা সরকারের কাছে আমাদের জোর দাবি জানাচ্ছি।

এসময় ভাসানীর পরিবারে সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাসানীর বড় মেয়ে রিজিয়া ভাসানী, হাবিব হাসান মনার, নাতনি সুরাইয়া সুলতানা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার। এদিকে : খালেদার অসুস্থতা নিয়ে তারেক রাজনীতি করতে চায়
কক্সবাজার: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি। প্রধানমন্ত্রী যে মহানুভবতা দেখিয়ে তাকে কারাগারের বাইরের সুযোগ করে দিয়েছেন বিএনপি সেটা অনুধাবন করতে ব্যর্থ হয়েছে।

এখন তাকে পুনরায় কারাগারে পাঠানো হবে কিনা সেটা পুনর্বিবেচনা করার সময় এসেছে। শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে তারেক জিয়া বিদেশে বসে বিএনপির রাজনীতি করতে চায়।

এছাড়া গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে সমস্যার বিষয়ে হাছান মাহমুদ বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলাকালীন গণপরিবহনে অল্প কয়েকজন শিক্ষার্থী যাত্রী থাকে, হাফ ভাড়ার বিষয়টি পরিবহন মালিকরা বিবেচনা করতে পারেন। শুক্রবার ২৪ ঘণ্টার ঝটিকা সফরে কক্সবাজারে আসেন তথ্যমন্ত্রী।

এ সময় কক্সবাজার-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক ড. মামুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, অর্থ সম্পাদক অ্যাডভোকেট আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরোয়ার সোহেল তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি উপস্থিত সাংবাদিকদের সঙ্গে দেশের রাজনৈতিক প্রসঙ্গে কথা বলেন।

শুক্রবার সন্ধ্যা ৭টায় ইনানীর রয়্যাল টিউলিপ বিচ রিসোর্টে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ১০ বিশেষ তরুণ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন তথ্যমন্ত্রী। অনুষ্ঠান শেষে হোটেলেই রাত্রী যাপন করবেন তিনি। আগামী শনিবার (২৭ নভেম্বন) সকাল সকাল ৯টায় ২০ মিনিটে কক্সবাজার থেকে ফ্লাইটে করে ঢাকার উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে মন্ত্রীর।

 230 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web