বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন

দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

Spread the love

ঢাকা: দুর্নীতির অভিযোগে করা মামলার বিচার ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (১৯ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ (ডিসমিসড ফর ডিফল্ট) দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি জানান, গত ১৩ জুন হাইকোর্ট বিভাগ ওই মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করতে আদেশ দিয়েছিলেন। এর বিরুদ্ধে তারা আপিল বিভাগে আবেদন করেছেন। কিন্তু আজ তাদের পক্ষে কোনো আইনজীবী ছিলো না। এ কারণে আদালত ডিসমিসড ফর ডিফল্ট আদেশ দেন। এখন বিচারিক আদালতে এ মামলা চলবে।

২০০৭ সালে জ্ঞাত আয় বর্হিভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক।

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়। এ অবস্থায় ওই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন ১৩ জুন হাইকোর্ট বিভাগ উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেন।

 55 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web