রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন

টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনী রোগে আক্রান্ত শিশু আয়শার

টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনী রোগে আক্রান্ত শিশু আয়শার

Spread the love

জাহিদ শিকদার, বরিশাল ব্যুরো

৬ বছর বয়সী শিশু আয়শা মনির হঠাৎ দুটি কিডনী নষ্ট হয়ে যাচ্ছে এমন অবস্থা জানিয়ে জরুরী ভিত্তিতে কিডনী ডায়ালাইসিস করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে টাকার অভাবে আড়াই মাস পর্যন্ত আয়শার চিকিৎসা বন্ধ রয়েছে সকলের সহযোগিতা পেলে বেঁচে যাবে অসুস্থ শিশু আয়শার জীবন সকলকে এগিয়ে আসার জন্য আয়শার পরিবারের আর্তনাদ।

অসুস্থ আয়শা মনি পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা শাহীন হাওলাদারের মেয়ে। শাহিন হাওলাদার সামান্য রুটির দোকানদার হয়ে কোন রকম চলে সংসার চালান। এমতাবস্থায় অসুস্থ মেয়ের ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না খুবই মানবেতর জীবনযাপন করছে পরিবার নিয়ে।

আয়শার মা তানিয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, গত ফ্রেব্রুয়ারী মাসের মাঝামাঝি সময় হঠাৎ হাত-পা, পেট মুখমন্ডলসহ সমস্ত শরীর ফুলে ওঠে এবং অসুস্থ্য হয়ে পড়ে আয়শা । এরপর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ আকতারুজ্জামানের শরনাপন্ন হলে তিনি পরীক্ষা নিরীক্ষা করে আয়শা কিডনী রোগে আক্রান্ত বলে জানান। তিনি আয়শাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কিডনী বিভাগের প্রধান প্রফেসর ডাঃ এস.আর তালুকদার মুজিব এর কাছে পাঠান। সেখানের চিকিৎসায়ও সুস্থ্য না হওয়ায় গত ১৭ এপ্রিল ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এন্ড মিটফোর্ট হাসপাতালের কিডনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নয়ন রঞ্জন সরকারের শরানাপন্ন হলে তিনি অতি দ্রুত আয়শার কিডনী ডায়ালাইসিস কারার পরামর্শ দেন। এতে সব মিলিয়ে প্রায় ২ লক্ষাধিক টাকার প্রয়োজন। ইতিমধ্যে আয়শার চিকিৎসা খরচ চালাতে গিয়ে তঁদের সর্বস্ব হারিয়ে ঋণগ্রস্থ হয়ে পড়েছেন বলেও জানান তিনি। এখন টাকার অভাবে শিশু সন্তানকে বুকে চেপে ধরে উন্নত চিকিসার জন্য কোথায় যাবেন,কার কাছে যাবেন ভেবে এখন কুল পাচ্ছেন না। ফলে দিনদিন আয়শা মৃত্যুর দিকে ঝুকে যাচ্ছে। এমতাবস্থায় মেয়ের চিকিৎসার জন্য তিনি সমাজের বিত্তবানদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন।স্বজনদের আশা বিত্তবানরা পাশে দাড়ালে আয়শা মনির চিকিৎসা হবে এবং জীবন ফিরে পেয়ে তার মা-বাবার কোলে ফিরে আসবে হাসিমুখে। সাহায্য পাঠাতে আয়শার বাবার বিকাশ নম্বর-০১৭০৩১১৮৩০৫।

 190 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web