সোমবার, ২৩ মে ২০২২, ০৯:১৯ পূর্বাহ্ন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহযোগিতায় বিশ্ব ডায়াবেটিক দিবস পালন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহযোগিতায় বিশ্ব ডায়াবেটিক দিবস পালন

Spread the love

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহযোগিতায় বিশ্ব ডায়াবেটিক দিবস পালন।

 

মোঃ আকবর হোসেন:

 

১৪ নভেম্বর ২০২১ ইংরেজি রোজ রবিবার, রোটারী ক্লাব অব চিটাগাং হেরিটেজ ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর যৌথ আয়োজনে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সার্বিক সহযোগিতায় বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে সচেতনতামূলক সেমিনার ব্লাড গ্রুপ ও ডায়াবেটিক পরীক্ষার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট মোহাম্মদ সরোয়ার হোসাইন লাভলুর সভাপতিত্বে রোটারী ক্লাব অব চিটাগং হেরিটেজের আইপিপি অ্যাডভোকেট আয়েশা আক্তার সানজির সঞ্চালনায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোঃ এনামুল হক।

অনুষ্ঠানে প্রধান আলোচক ও সেমিনার বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের একমাত্র পুষ্টিবিদ ও চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ও বিভাগীয় প্রধান পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুর রশিদ, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সম্মানিত উপদেষ্টা অ্যাডভোকেট আব্দুস সাত্তার সারোয়ার, আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অর্থ সম্পাদক অ্যাডভোকেট এস এম ওহীদুল্লাহ, পাঠাগার সম্পাদক এডভোকেট মোঃ নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মঞ্জুরুল আজম চৌধুরী , তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল আলম চৌধুরী মারুফ, রোটারী ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল এর সাবেক সভাপতি অ্যাডভোকেট এরশাদুর রহমান রিটু, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের রক্তদান শাখার সভাপতি মোহাম্মদ নূর খান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মারুফ মোঃ নাজেবুল আলম, অ্যাডভোকেট জোহরা সুলতানা মুনিয়া, অ্যাডভোকেট আবু নাসের রায়হান, এডভোকেট এস এম মহিউদ্দিন আরমান ও অ্যাডভোকেট মোঃ মোমিনুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক এম এ আরাফাতের কোরআন তেলাওয়াত ও রোটারী ক্লাব অব চিটাগাং হেরিটেজ এর আইপিপি রোটারিয়ান রিদওয়ান করিমের ফুল দিয়ে বরণ এর মাধ্যমে ও রোটারি ক্লাব অব চিটাগাং হেরিটেজ এর সভাপতি রোটারিয়ান রাজু আহমেদের এর স্বাগত বক্তব্যের মাধ্যমে এবং প্রধান অতিথি অ্যাডভোকেট মোহাম্মদ এনামুল হকের ডায়াবেটিক পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

 

অনুষ্ঠানে চট্টগ্রামে ডায়াবেটিক বিষয়ে একমাত্র পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি বলেন ডায়াবেটিক এর উদ্ভাবক অধ্যাপক ডাক্তার ইব্রাহিম ছিলেন বাংলাদেশের নাগরিক তিনি বলেন তার উদ্ভাবনী ডায়েট লিস্টে উল্লেখ করেন ডায়াবেটিক কোন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতে হলে সচেতন হতে হবে।

 

অনুষ্ঠানে বক্তার বলেন বাংলাদেশ প্রতি দুই জনের মধ্যে একজন ডায়াবেটিকে আক্রান্ত হওয়ার সম্ভাব্যতা রয়েছে। তাই সচেতনতা আর কোন বিকল্প নাই।

 

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে আমন্ত্রিত অতিথিদের কে রোটারি ক্লাব অব চিটাগং হেরিটেজ ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান প্রধান আলোচক ও সেমিনার বক্তাকে দিশারীয়ান পিন পরিয়ে দিয়ে স্বাগত জানান।

অনুষ্ঠানে দিশারী যুব ফাউন্ডেশন এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সম্পাদক এডভোকেট এন কে রুবেল, অফিস সম্পাদক দিশারীয়ান আইনুল করিম ফিরোজ, সহকারি অর্থ সম্পাদক দিশারীয়ান মোঃ জাহাঙ্গীর আলম বাবলু, এমএস জীবন, জান্নাতুন নূর, লাবনী বিনতে তিশা , মোঃ সজিব, মোঃ ইমন, মোঃ রায়হান রনি, রাকিব আহমেদ, মোঃ ইমরান হোসেন, মোঃ আশিক, মোঃ সাজিদ হাসান প্রমুখ।

© আইন আদালত প্রতিদিন

 15,087 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web