বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রাম জেলার পিপি হলেন সাইমুল চৌধুরী

চট্টগ্রাম জেলার পিপি হলেন সাইমুল চৌধুরী

Spread the love

চট্টগ্রাম: জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও  চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ জুন) আইন মন্ত্রণালয় শেখ ইফতেখার সাইমুল চৌধুরীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে। এর আগে গত ১৬ জুন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এবং চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি আ ক ম সিরাজুল ইসলামের মৃত্যু হয়।  

বিষয়টি নিশ্চিত করেন অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

শেখ ইফতেখার সাইমুল চৌধুরী চট্টগ্রাম সিটি কলেজ থেকে ইসলামিক ইতিহাসে সম্মান ও ১৯৮৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে কৃতিত্বের সঙ্গে আইনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

ইফতেখার সাইমুল চৌধুরী বিএনসিসির সদস্য হিসেবে তিনটি জাতীয় প্যারেডে অংশ নেন। ক্যাডেটদের সর্বোচ্চ পদক সিইউও হিসেবে ক্যাডেট জীবন শেষ করেন তিনি। তিনি বাংলাদেশ এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন চট্টগ্রাম চ্যাপ্টারের সাবেক ভাইস প্রেসিডেন্ট।  

১৯৮০ সালে সিটি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তিনি কবিতা ও বিতর্ক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮২ সালে সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৩-৮৪ সালে জিএস ও ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সালে সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পরে তিনি চট্টগ্রাম জেলা আইজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ২০০০ সালে খণ্ডকালীন পিপি হিসেবেও দায়িত্ব পালন করেন।  

 643 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web