বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে হত্যায় দায়ে ৬ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে হত্যায় দায়ে ৬ জনের যাবজ্জীবন

Spread the love

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকায় মো. নুরুল আলম রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।দন্ডপ্রাপ্তরা হলো- জহির, খোরশেদ, রকিব, আইয়ুব, ইমন ও দিপু। রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন ইমন ও দিপু। 

মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত এ রায় দেন বলে জানান চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি আইয়ুব খান।তিনি বলেন, রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। ১৪ জন আসামিকে খালাস দিয়েছেন। ২ জন আসামি শিশু হওয়াতে অন্য আদালতে মামলা চলমান রয়েছে। 

আসামিপক্ষের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাত বলেন,  রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করি আসামিরা উচ্চ আদালতে খালাস পাবেন। তবে এ সময় রাষ্ট্র ও আসামিপক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আবু ওবায়দা মো. সাঈদ ও এসএম মঈনুল ইসলাম।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাটে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ৬ জনকে আসামি, ৩ থেকে ৪ জনকে অজ্ঞাত পরিচয়ের আসামি করে মামলা করেন। তদন্ত শেষে ২২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

 306 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web