বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রামে সাঙ্গু সম্পাদকের বিরুদ্ধে হেলাল আকবর চৌধুরী’র মামলা, সাংবাদিকসহ বিভিন্ন মহলের প্রতিবাদ

চট্টগ্রামে সাঙ্গু সম্পাদকের বিরুদ্ধে হেলাল আকবর চৌধুরী’র মামলা, সাংবাদিকসহ বিভিন্ন মহলের প্রতিবাদ

Spread the love

চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক সাঙ্গুতে প্রকাশিত “থেমে নেই হেলাল আকবর চৌধুরীর চাঁদাবাজি” শিরোনামে প্রকাশিত সংবাদের জের ধরে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক কবির হোসাইন সিদ্দিকীর বিরুদ্ধে মানহানির মামলা করেছে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী। ৬ এপ্রিল বুধবার হেলাল আকবর চৌধুরীর রাজনৈতিক অনুসারী চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মনিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১, চট্টগ্রাম এর বিচারক জুয়েল দেব এর আদালত মামলাটি আমলে নেয়।

মামলায় অভিযোগ তুলে বলা হয়, ৫ এপ্রিল দৈনিক সাঙ্গুর প্রথম পৃষ্ঠার দ্বিতীয় কলামে প্রকাশিত “থেমে নেই হেলাল আকবর চৌধুরীর চাঁদাবাজি’ সংবাদটি চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক জিএস ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় উপ অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরীর মানসম্মান ক্ষুন্ন হয়েছে। একইসাথে বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মীর বিরুদ্ধে অপপ্রচার রটিয়ে সরকার বিরোধী শক্তির রাজনৈতিক উত্থানের প্রয়াস তৈরি হয়েছে। মামলায়
বলা হয়েছে দৈনিক সাঙ্গুর প্রতিবেদনে হেলাল আকবর চৌধুরীর ডজন খানেক মামলা, কেসিনো কান্ডে অভিযুক্ত ও রেলের টেন্ডার বাণিজ্য জড়িত থাকার তথ্য সম্পূর্ণ মিথ্যা। এ সংবাদ প্রকাশ করে পত্রিকা সম্পাদক প্রকাশক ও প্রতিবেদক হেলাল আকবর চৌধুরীর মানসম্মান ও রাজনৈতিক ক্যারিয়ারের সুনাম ক্ষুন্ন করেছে। যা ৫০০/৫০১ ধারার দন্ডঃ বিধি আইনে অপরাধের সামিল।

এ বিষয়ে দৈনিক সাঙ্গুর সম্পাদক ও প্রকাশক কবির হোসাইন সিদ্দিকী আইন আদালত প্রতিদিন কে বলেন গণমাধ্যমের কাজ হচ্ছে সত্য সংবাদ তুলে ধরা। আমাদের প্রতিবেদন শতভাগ সত্য। সংবাদে মানসম্মান হানি হলে নিয়মানুযায়ী প্রতিবাদ দেয়ার কথা। কিন্তুু তারা গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী না বলে সরাসরি মামলা দায়ের করেছেন। এটি গণমাধ্যমের টুটি চেপে ধরার মতো। গণমাধ্যমের কণ্ঠরোধ করারই প্রচেষ্ঠা।
আমরা সত্য প্রকাশে অনঢ় থাকব। অন্যায়-দূর্ণীতির সাথে কোন আপোষ নই। নির্ধারিত তারিখে আদালতের সমন পেলে আদালতে হাজির হয়ে আইনিভাবে মোকাবেলা করবো ইনশাল্লাহ।

দৈনিক সাঙ্গু সম্পাদকের বিরুদ্ধে মামলার বিষয়টি গণমাধ্যমে আসলে গণমাধ্যম কর্মীরা এই বিষয়ে তীব্র প্রতিবাদ জানান এবং তারা বলেন সংবাদ এর বিরুদ্ধে মামলা করা মানে হচ্ছে গণমাধ্যমকে কণ্ঠরোধ করা।

 12,306 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web