বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই চিকিৎসাসেবা

চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই চিকিৎসাসেবা

চট্টগ্রাম: দীর্ঘদিন লাইসেন্স নবায়ন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নগরের সিটি হেলথ ক্লিনিক নামে একটি হাসপাতাল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন। বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত নগরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম ও ত্রুটি খুঁজে পান তিনি।

এ সময় নগরের চকবাজার থানধীন চট্টেশ্বরী রোডের সিটি হেলথ ক্লিনিকটি বন্ধের নির্দেশনা দেওয়া হয়।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, সিটি হেলথ হাসপাতাল পরিদর্শনে দেখা যায়- সন্ধ্যার পর থেকে হাসপাতালটিতে কোনো চিকিৎসক নেই। পাশাপাশি বহুদিন ধরে তাদের লাইসেন্সও নবায়ন করা হয়নি। হাসপাতালের পরিবেশও অস্বাস্থ্যকর। এ ছাড়া তাদের হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। তাই সব কিছু বিবেচনায় নিয়ে হাসপাতালের কার্যক্রম আপাতত বন্ধ রাখতে বলেছি।

তিনি বলেন, চট্টগ্রামে যেসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে সবগুলোর বিষয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। কোনো রকম অনিয়ম ও ত্রুটি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে হালিশহর এলাকায় আল-আমিন ডায়াগনস্টিক সেন্টার নামে আরও একটি প্রতিষ্ঠান পরিদর্শনে যান সিভিল সার্জন। এ সময় হাসপাতালটির এ-ক্সরে বিভাগে অনিয়মের প্রমাণ পাওয়ায় এ-ক্সরে বিভাগ বন্ধ করে দেওয়া হয়।

 106 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web