সোমবার, ২৭ Jun ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

চট্টগ্রামে বাসচাপায় পত্রিকার হকার নিহত

চট্টগ্রামে বাসচাপায় পত্রিকার হকার নিহত

Spread the love

চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানার কাট্টলী এলাকায় বাসচাপায় মো. জাকির হোসেন (৪২) নামে এক পত্রিকা হকারের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) সকাল পৌনে ৭টার দিকে স্থানীয় কাট্টলী উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী বেলায়েত হোসেন জানান, সকাল আনুমানিক পৌনে ৭টার দিকে কাট্টলী স্কুলের সামনে এক গ্রাহককে পত্রিকা দেওয়ার জন্য রাস্তা পারাপারের সময় উত্তরবঙ্গের ভাইবন্ধু পরিবহনের একটি বাস জাকিরকে ধাক্কা দিলে তিনি রাস্তায় ছিটকে পড়েন।

বেলায়েত আরও জানান, এরপর বাসটি ফের চাপা দিলে জাকির হোসেনের মাথা থেতলে যায়। এর ফলে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে আমরা পুলিশের সহযোগিতায় মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাই।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির তদারককারী কর্মকর্তা পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত জাকির আকবর শাহ থানার ইস্পাহানী সী গেইট সংলগ্ন জনতা কলোনীর বাসিন্দা। তিনি মৃত মকবুল হোসেনের ছেলে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান এটিকে স্রেফ হত্যাকান্ড বলেছেন। পুলিশকে দ্রুত আশপাশের সিসি ফুটেজ দেখে ঘাতক বাস চালকসহ মালিককে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি করা হয়েছে। সুবিচার পেতে মিডিয়াগুলোর মালিক পক্ষকে এগিয়ে আসারও আহবান করা হয়; নয়তো এ পেশা ছেড়ে হকাররা দিনদিন অন্য পেশায় চলে যেতে বাধ্য হবেন। পরে হকারের অভাবে পত্রিকাগুলো বাজারে কাটতি হ্রাস পেতে পারে।
গণমাধ্যম নিয়ে কাজ করা সংগঠন বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে বিএমএসএফ হকারদের পাশে আছে। হকাররাও মানুষ, তারা গণমাধ্যমেরই অংশীজন। হকারদের কারণেই আপনি মিডিয়া মাফিয়া কিংবা বড় সাংবাদিক বণে গেছেন। হকারদের নিরাপত্তা-সুরক্ষার বিষয়টি উড়িয়ে দিলে চলবেনা। কর্মক্ষেত্রে হকারদের নিরাপত্তা রক্ষার দায়িত্ব আপনার আমার এবং সকল গণমাধ্যমের।

 1,522 total views,  3 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web