রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

চট্টগ্রামে একজনের ১৭ বছরের কারাদণ্ড

চট্টগ্রামে একজনের ১৭ বছরের কারাদণ্ড

Spread the love

২০০৯ সালে চট্টগ্রাম নগরের খুলশী থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে এক ব্যক্তিকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে চার আসামিকে খালাস দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। তিনি বলেন, ২০০৯ সালে খুলশী থানায় দায়ের হওয়া একটি মামলায় পাঁচজন আসামি ছিলেন। এর মধ্যে মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে একজনকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।  

তিনি বলেন, অস্ত্র রাখার দায়ে সরোয়ারকে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ড দুটি এক সঙ্গে চলবে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, আব্দুস ছাত্তার প্রকাশ ছাত্তার শাহ, মকবুল, আলী আজগর প্রকাশ জিয়া ও জাহাঙ্গীর।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৭ এপ্রিল খুলশী থানার জনতা কলোনী হাউজিং কোয়ার্টার টিনসেড বাসা থেকে একটি দেশীয় তৈরি এলজি, দুইটি কাঠের তৈরি দেশীয় এলজি, ১১টি কার্টুজ ও ২টি রাইফেলের গুলি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে খুলশী থানায় মামলা করেন তৎকালীন খুলশী থানার এসআই মোহাম্মদ মুহসীন। ২০০৯ সালের ২ নভেম্বর পাঁচ আসামির বিরুদ্ধে আদালত চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

 64 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web