শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

কুয়েত প্রবাসীর উদ্যোগে পাকুন্দিয়ায় শতাধিক টিউবওয়েল স্থাপন

কুয়েত প্রবাসীর উদ্যোগে পাকুন্দিয়ায় শতাধিক টিউবওয়েল স্থাপন

হুমায়ুন কবির, কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার অসহায় গরিবদের বিশুদ্ধ পানি সরবরাহের উদ্দেশ্যে চরাঞ্চলসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে একশোর অধিক মানুষের মাঝে টিউবওয়েল স্থাপন করে দিলেন কুয়েত প্রবাসী মোহাম্মদ ইউনুস নাদিম। তিনি উপজেলার জাংগালিয়া ইউনিয়নের চরকাওনা গ্রামের মোঃ আসাদুজ্জামানের ছেলে।
দীর্ঘদিন যাবৎ তিনি কুয়েতে অবস্থান করছেন। সেখানে বসে তিনি তার ছোট ভাই ইয়াকুব নাদিমের মাধ্যমে দরিদ্র মানুষের মাঝে টিউবওয়েল স্থাপন করে চলেছেন।
এই বিষয়ে কুয়েত প্রবাসী ইউনুস নাদিম মোবাইল ফোনে বলেন, আমি বাড়িতে থাকা অবস্থায় পাকুন্দিয়ার দরিদ্র মানুষের টিউবওয়েলের অভাবে পানি সংকট স্বচক্ষে দেখেছি, তাই কুয়েতে এসে একটা এজেন্সির মাধ্যমে আমি আমার এলাকার দরিদ্র মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে টিউবওয়েল স্থাপন করছি। আমার লক্ষ্য হচ্ছে পাকুন্দিয়ায় দরিদ্র-অসহায় যারা আছেন, যাদের টিউবওয়েল নেই তাদের টিউবয়েল স্থাপন করে দিয়ে তাদের মুখে হাসি ফোটানো।
টিউবওয়েল স্থাপনের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে পাকুন্দিয়ার অনলাইন প্লাটফর্ম ‘ভয়েস অব পাকুন্দিয়া’র এডমিন এস.এম রায়হান জানান, ইউনুস নাদিম ভাইয়ের মাধ্যমে দরিদ্র মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহ হয়েছে এটা আমাদের পাকুন্দিয়াবাসীর জন্য খুশির সংবাদ। তার মতো সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ সমাজের উন্নয়নে এগিয়ে আসলে সমাজের চিত্র পাল্টে যাবে বলে আমি মনে করি।
এ বিষয়ে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান জানান, ইউনুস নাদিমের টিউবওয়েল স্থাপনের কার্যক্রম সম্পর্কে আমি শুনেছি, তার এই কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। এই কার্যক্রমের ফলে দরিদ্র মানুষের পানি সংকট কিছুটা হলেও দূর হবে।

 309 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web