শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বেচ্ছাসেবী মিলন মেলা সম্পন্ন যাত্রী কল্যাণ সমিতি হালিশহর থানা আহ্বায়ক কমিটি গঠিত ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন, বাংলাদেশ শাখার করোনা সচেতনতায় টিশার্ট ও মাস্ক বিতরণ অব্যাহত বিশ্ব নবী (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ ও সমাবেশ ॥ সরকারী জায়গায় ঘর তুলতে গিয়ে বাঁধার মুখে কলাপাড়া হাসপতালের জহির কলাপাড়া সাংবাদিক ফোরামে দেয়াল ঘড়ি দিলেন বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিন কলাপাড়ায় ইউপি সদস্য হত্যা মামলার তিন আসামী গ্রেপ্তার কলাপাড়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে সাবেক ছাত্রলীগ নেতা হাসিব গাজীর প্রার্থীতা ঘোষণা কলাপাড়ার লালুয়ায় সাবেক এক ইউপি সদস্য’র রহস্যজনক মৃত্যু ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যক্রম সফটওয়ার ডিজিটালাইশনের শুভ উদ্বোধন
কলাপাড়া হাসপাতালের ডাঃ তনিমা পারভীনের বিরুদ্ধে মামলা

কলাপাড়া হাসপাতালের ডাঃ তনিমা পারভীনের বিরুদ্ধে মামলা

কলাপাড়া হাসপাতালের ডাঃ তনিমা পারভীনের বিরুদ্ধে মামলা

কলাপাড়া হাসপাতালের কর্তব্যরত নারী চিকিৎসক ডা. তনিমা পারভিন রুনা’র চিকিৎসা সেবা প্রদানে গাফেলতির অভিযোগে রোগী মৃত্যু ঘটনায় দায়েরকৃত মামলা পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)’র অতিরিক্ত পুলিশ সুপারে নিম্ন নয়  কর্মকর্তাতে ৪০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারক শোভন শাহরিয়ার’র আদালত এ আদেশ প্রদান করেন। নিহত জবেদা বেগমের স্বামী আমিরুল ইসলাম ওরফে সুলতান মিয়া সোমবার আদালতে মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত আদেশের জন্য রেখে মঙ্গলবার এ আদেশ দেন।

মামলার বিবরনে জানা যায়, ৭ অক্টোবর সন্ধ্যা ৭:৪০ মিনিটের সময় অসুস্থ জবেদা বেগমকে চিকিৎসার জন্য কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে তার পরিবারের সদস্যরা। এসময় কর্তব্যরত নারী চিকিৎসক ডা. তনিমা পারভিন রুনা (কোড নং-১৩৯৭৯৭ ) তার কর্তব্য কাজে অবহেলা করে নিরাপত্তা প্রহরী আবদুল হককে দিয়ে দায়সারা চিকিৎসা পত্র দিয়ে রোগীকে বরিশাল রেফার করেন। ভিকটিম জবেদা শ্বাসকষ্টে ছটফট করায় তাকে অক্সিজেন সাপোর্ট দেয়ার জন্য অনুরোধ করা সত্তে¡ও কর্তব্যরত নারী চিকিৎসক এতে কর্নপাত না করে মোবাইল ফোনে খোশ গল্পে ব্যস্ত থাকে। পরে সংকটাপন্ন অবস্থায় তাকে এ্যামবুলেন্স যোগে বরিশাল নেয়ার পথে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এর আগে হাসপাতালের কর্তব্যরত নারী চিকিৎসক ডা. তনিমা পারভিন রুনাকে রোগী মৃত্যুকে কেন্দ্র করে নিহতের স্বজনরা শারিরীক ভাবে লাঞ্ছিত সহ তাকে হুমকী প্রদানের ঘটনায় নিহতের ১০ স্বজনের নামে ৮ অক্টোবর দুপুরে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন ডা. তনিমা। মামলা দায়েরের পর এজাহারভুক্ত আসামী আলাউদ্দীনকে তদন্তকারী কর্মকর্তা এসআই সুকন্ঠ দে সোমবার গ্রেফতার করে আদালতে সোপর্দ করার পর মঙ্গলবার শুনানী শেষে আসামী পক্ষের নিযুক্তীয় কৌশুলীর জামিন আবেদন মঞ্জুর করেন বিজ্ঞ আদালত।

 406 total views,  3 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web