মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

এডভোকেট আবদুল বাসেত মজুমদারের কাছে আমি চিরঋণী

এডভোকেট আবদুল বাসেত মজুমদারের কাছে আমি চিরঋণী

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, প্রয়াত এডভোকেট আব্দুল বাসেত মজুমদারের কাছে আমি চিরঋণী। এই ঋণ কখনোই শোধ হবার নয়।
আজ বিশিষ্ট আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের জানাজার আগে প্রধান বিচারপতি তার বক্তৃতায় এ কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, আব্দুল বাসেত মজুমদার রাজনীতি নিয়ে ব্যস্ত থাকতেন। তাই তার সব সিভিল মামলা জুনিয়র হিসেবে হাইকোর্টে আমি লড়েছি। সুতরাং আব্দুল বাসেত মজুমদারের কাছে আমার যে ঋণ, সেই ঋণ কোনো দিন শোধ হবে না। আমি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।
তিনি আরো বলেন, তাঁর সব থেকে বড় পরিচয় তিনি ছিলেন জুনিয়র আইনজীবীদের বন্ধু। জুনিয়ররা কত টাকা দিয়েছে, তা হিসেব না করে তিনি সব মামলা লড়েছেন। যখন যে আইনজীবী তাকে মামলা লড়তে বলেছেন, তিনি টাকার হিসেব না করে তা করে দিয়েছেন।
সৈয়দ মাহমুদ হোসেন বলেন, অনেক গরিব মানুষের মামলা ফ্রিতে লড়েছেন তিনি। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন সেই প্রার্থনা করি।
আজ দুপুর ২ টা ৩০ মিনিটের দিকে জাতীয় ঈদগাহ ময়দানে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে আব্দুল বাসেত মজুমদারের মরদেহে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতিসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর মরদেহ কুমিল্লার উদ্দেশে নিয়ে যাওয়া হয়।
আজ সকাল ৮টা ১৮ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গরিবের আইনজীবী হিসেবে পরিচিত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।
তিনি স্ত্রী, দুই পুত্র, কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
দেশের আইনজীবী অঙ্গনে জনপ্রিয় নেতা ছিলেন আবদুল বাসেত মজুমদার। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।
বিপুল সংখ্যক আইনজীবী, রাজনৈতিক নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ কয়েক হাজার মানুষ জাতীয় ঈদগাহ ময়দানে তার জানাজায় অংশ নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web