শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

একরাম হত্যা মামলার ফাঁসির আসামি গ্রেফতার

একরাম হত্যা মামলার ফাঁসির আসামি গ্রেফতার

Spread the love

ফেনী: আলোচিত ফেনীর ফুলগাজী উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্ত আসামি জিয়াউর রহমান বাপ্পিকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১২ নভেম্বর) দুপরে ফেনী সদর উপজেলার ধোনসাদ্দা এলাকায় শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। বাপ্পি ফেনী সদর উপজেলার মোটবি ইউনিয়নের মো. হানিফের ছেলে। তারা ফেনী শহরের বিরিঞ্চি এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো। বাপ্পির পিতার নাম মো. হানিফ হলেও চার্জশিটে আজিজ নাম লেখা হওয়ায় তাকে গ্রেফতারের পর এই নিয়ে একটু জটিলতা দেখা দিয়েছে। পরবর্তী সময়ে পুলিশ বাপ্পিকে ৫৪ ধারায় আদালতে চালান দিয়ে আদালতকে বিস্তারিত অবহিত করেন। আদালতে পিতার নাম সংশোধন করে তাকে গ্রেফতার দেখানো হবে বলে জানা যায়।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন জানান, চেয়ারম্যান একরাম হত্যা মামলার আসামি জিয়াউর রহমান বাপ্পিকে গ্রেফতার করা হয়েছে। তবে তার বাবার নাম ও চার্জশিটে উল্লেখ করা আসামির বাবার নামের সঙ্গে অমিল রয়েছে। নাম সংশোধনের চেষ্টা প্রক্রিয়াধীন রয়েছে। আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

২০১৪ সালের ২০ মে প্রকাশ্য দিবালোকে ফেনী শহরের অ্যাকাডেমিতে একরামকে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে নৃংশসভাবে হত্যা করে স্থানীয় আওয়ামী লীগ প্রতিপক্ষের দুর্বৃত্তরা। ১৩ মার্চ ২০২১৮ এই মামলার রায়ে ফেনীর জেলা ও দায়রা জজ আমিনুল হক ৩৯ জন আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন। বর্তমানে এই মামলায় ২৩ জন আসামি জেল হাজতে রয়েছেন। পালাতক রয়েছেন ১৬ জন। ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্তদের মধ্যে রুটি সোহেল নামে একজন জামিনে থাকা অবস্থায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। মামলার শুরু থেকে পালাতক রয়েছেন ১০ জন। জামিন নিয়ে পালাতক রয়েছেন আরও ৯ জন।

 44 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web