ঢাকা, ২১শে সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা সফর ১৪৪২ হিজরি

এই প্রথম মহাকাশে নিয়ে যাওয়া হচ্ছে পবিত্র কুরআন শরীফ!

আইন-আদালত

প্রতিদিন


প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

আগামী ২৫ সেপ্টেম্বর প্রথম কোন আরব হিসেবে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন হাজা আল-মানসুরি। মহাকাশ সফরে তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন পবিত্র কুরআনুল কারিম।

সংযুক্ত আরব আমিরাতের মহাকাশ নভোচারী হাজা আল-মানসুরি এ ভ্রমণে নিজের প্রয়োজনীয় জিনিসের সঙ্গে পবিত্র কুরআনুল কারিম সঙ্গে নিবেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনে ৮ দিনের মহাকাশ সফরে তিনি ১০ কেজি পণ্য বহন করতে পারবেন।

মার্কিন মহাকাশ সংস্থা (নাসা) সাইটের ঘোষণা অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর মহাকাশযান Soyuz MC-15 এর মাধ্যমে ৮ দিনের সফর শুরু হবে। এ সফরে থাকবে ৩ নভোচারী। এদের একজন আরব আমিরাতের মুসলিম নভোচারী হাজা আল-মানসুরি।

হাজা আল-মানসুরি তার মহাকাশ ভ্রমণে ব্যক্তিগত জিনিসপত্রের মধ্যে থাকবে পবিত্র কুরআন, পারিবারিক ছবি, খাঁটি সিল্কে বোনা সংযুক্ত আরব আমিরাতের পতাকা এবং ‘কিস্সাতি’ (আমার গল্প) নামক একটি গ্রন্থ।

সংযুক্ত আরব আমিরতের নভোচারী প্রোগ্রাম ম্যানেজার সালেম আল-মারি এক সংবাদ সম্মেলনে বলেছেন, হাজা আল-মানসুরি Soyuz MC-15 মহাকাশযানের মাধ্যমে ৮ দিন মহাকাশে অবস্থান করবেন।

এ মহাকাশ ভ্রমণটি কাজাখাস্তানের বাইকনুর কসমোড্রোম স্পেস বেস থেকে ২৫ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ৩ অক্টোবর ফিরে আসার পরিকল্পনা রয়েছে।

 181 total views,  3 views today