বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

ইলা’র সভাপতি জুয়েল আনসারী ও হাসান অনু, সাধারণ সম্পাদক জুয়েল দাশ ও নয়ন

ইলা’র সভাপতি জুয়েল আনসারী ও হাসান অনু, সাধারণ সম্পাদক জুয়েল দাশ ও নয়ন

Spread the love

আই আই ইউ সি ল’অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি জুয়েল আনসারী ও হাসান অনু, সাধারণ সম্পাদক জুয়েল দাশ ও রবিউল হোসেন নয়ন

 

মোঃ আকবর হোসেন, বিশেষ প্রতিবেদক;

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘আইআইইউসি ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশন-ইলা’র উদ্যোগে নবীন আইনজীবীদের সংবর্ধনা, ২০২১-২০২৩ কার্যকরী কমিটির আনুষ্ঠানিক ঘোষণা ও কার্যকরী কমিটির ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে নগরীর রীমা কমিউনিটি সেন্টারে আইআইইউসি ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এই অনুষ্ঠানে সম্প্রতি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হওয়া সংগঠনের প্রায় দুই শতাধিক সদস্যকে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় অনুষ্ঠানে আগত অতিথিরা নবাগত আইনজীবীদের সংবর্ধনা সনদ তুলে দেন।

 

আইআইইউসি ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২০১৮-২০২০ কার্যনির্বাহী কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. সুলতান মাহমুদ ওহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ইমতিয়াজ আহমেদ জিয়া’র সঞ্চালনায় অনুষ্ঠানের প্রথম অধিবেশন সম্পন্ন হয়। উক্ত অধিবেশনে নবীন আইনজীবীদের সংবর্ধনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. এনামুল হক, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন, সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সাবেক সভাপতি এ এস এম বদরুল আনোয়ার, আইআইইউসি আইন অনুষদের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন পাটোয়ারী, আইন অনুষদের শিক্ষক মো. কাজী এরশাদুল হক, অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন, অ্যাডভোকেট মো. রিদয়ানুল হক, অ্যাডভোকেট মো. মহিউদ্দিন মহি।

 

বক্তারা বলেন, এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এই সংগঠন অত্যন্ত আদর্শিক এবং শক্তিশালী। ছোট থেকে আস্তে আস্তে এই সংগঠন আজ হাজারের বেশি সদস্যের সংগঠনে পরিণত হয়েছে। পেশাগত মর্যাদা সমুন্নত রাখতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কোনো রকম দুর্নীতি-অন্যায়ের সাথে আপস করা যাবে না। আইনকে বুঝতে হবে, আদালতকে বুঝাতে হবে। আদালতকে বুঝিয়ে বিচারপ্রার্থীদের ন্যায়বিচার প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে। কেবল অর্থের পেছনে না দৌঁড়ে নিজেদের একজন সঠিক আইনজীবী হিসেবে তৈরি করার জন্য অক্লান্ত পরিশ্রম করতে হবে, সিনিয়রদের সাথে থাকতে হবে।

 

 

পেশাগত সদাচরণ ও যথাযথ নিয়মানুবর্তিতা বজায় রাখার আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, ডিসিপ্লিন, সিনিয়র-জুনিয়র বিষয়টা মেইনটেইন করতে হবে। এটা মেইনটেইন না করলে এই পেশার সৌন্দর্যটা নষ্ট হয়ে যাবে। এই পেশাটা যেমন মর্যাদার তেমনি দায়িত্বেরও। কোর্টে গেলেন তখন সামনে একজন সিনিয়র আসলো তাকে আপনি সিটটা ছেড়ে দিলেন না, এটা খুবই দৃষ্টিকটু দেখায়। তাই এ বিষয়গুলো সর্বদা মাথায় রাখা উচিত একজন আইনজীবীর। অন্যদিকে কোনো বিষয়ে সত্যতা যাচাই না করে হুট করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া থেকেও বিরত থাকতে হবে। যেটা সমিতির মান ক্ষুণ করে, দেশ এবং জনস্বার্থের ক্ষতিসাধন করে।

 

দ্বিতীয় অধিবেশনে ২০২১-২০২৩ কার্যনির্বাহী কমিটির আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. এরশাদুর রহমান। দু’বছরের জন্য ঘোষিত এই ২৩ সদস্য বিশিষ্ট কমিটিতে প্রথম বছরের অর্থাৎ সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ২০২১-২২ বছরের জন্য দায়িত্ব পেয়েছেন যথাক্রমে আইন অনুষদের ৩য় ব্যাচের সাবেক শিক্ষার্থী কাজী আশরাফুল হক আনসারী (জুয়েল),৫ম ব্যাচের সাবেক শিক্ষার্থী অ্যাডভোকেট জুয়েল দাশ এবং ২০২২-২৩ বছরের সভাপতি-সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যথাক্রমে ১ম ব্যাচের সাবেক শিক্ষার্থী মাহমুদুল ইসলাম (আনু),৬ষ্ঠ ব্যাচের সাবেক শিক্ষার্থী অ্যাডভোকেট রবিউল হোসেন (নয়ন)।

উক্ত অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন ২০১৮-২০২০ বিদায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. সুলতান মাহমুদ ওহিদ। সমাপনী বক্তব্য রাখেন সহ-সভাপতি অ্যাডভোকেট রাশেদুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে আইআইইউসি’র আইন বিভাগের নতুন চেয়ারম্যান মনোনীত হওয়ায় মোহাম্মদ মঞ্জুর হোসেন পাটোয়ায়ারীকেও সংবর্ধনা প্রদান করা হয়।

 

© আইন আদালত প্রতিদিন

 9,090 total views,  2 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web