বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

আবরার হত্যার রায় নিয়ে যা বললেন সাদ্দাম

আবরার হত্যার রায় নিয়ে যা বললেন সাদ্দাম

Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয়: বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় সাজা ঘোষণার মাধ্যমে অপরাধীদের ক্ষেত্রে দল দেখা হয় না তা প্রমাণ হয়েছে বলে মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে রায়ের প্রতিক্রিয়ায় বাংলানিউজের কাছে এ মন্তব্য করেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, বুয়েটের আবরার ফাহাদের ঘটনা মর্মান্তিক। নিম্ন আদালতে রায় ঘোষণা করা হয়েছে। এ রায়ে প্রমাণিত হয়েছে, অপরাধীদের ক্ষেত্রে দল দেখা হয় না।
আবরার হত্যার রায়: আগে-পরের ভিডিও লিংক > ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্বিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এই রায় ঘোষণা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্বদ্যালয়ের (বুয়েট) হলে ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এই রায় ঘোষণা করেন।

রায়ের প্রতিক্রিয়ায় বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, এ রায় শুধুমাত্র বুয়েটের ক্ষেত্রে নয়, বাংলাদেশের যত বিশ্ববিদ্যালয়, কলেজ যেখানে আবাসন সুবিধা রয়েছে—সেখানে অবস্থানরতদের জন্য একটি স্ট্রং মেসেজ (কড়া বার্তা)।

তিনি আরও বলেন, হলে অন্যায়ভাবে কোনো শিক্ষার্থীকে শারীরিক, মানসিক নির্যাতন করলে এবং এ ধরনের কার্যকলাপে জড়িত থাকলে আদালতের পক্ষ থেকে বিচারের মুখোমুখি হতে হবে—সেটি স্পষ্ট হলো। ভবিষ্যতে এ ধরনের কাজ করতে অতি উৎসাহীরা কয়েকবার চিন্তা করবে। সর্বোপরি এ রায় সবার জন্য স্ট্রং মেসেজ।

 166 total views,  3 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web