বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:২৩ পূর্বাহ্ন

আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবী ঐক্য পরিষদকে জয়যুক্ত করার আহ্বান- মীর নাসির

আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবী ঐক্য পরিষদকে জয়যুক্ত করার আহ্বান- মীর নাসির

অদ্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি অডিটরিয়ামে আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত “এনামুল হক- আব্দুস সাত্তার সারোয়ার-কবির হোসাইন” পরিষদের প্যানেল পরিচিতি সভা আইনজীবী ঐক্য পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ বার কাউন্সিল সদস্য এড. মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী, বিএনপি ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক এড. মীর মোহাম্মদ নাসির উদ্দিন। ঐক্য পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী এড. শামসুল আলম ও এড. কামরুল ইসলাম সাজ্জাদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য এড. মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী।

(

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে- সাবেক বার কাউন্সিলের সদস্য এড. মোহাম্মদ কবির চৌধুরী, সাবেক বার কাউন্সিলের সদস্য এড. শামসুদ্দীন আহাম্মেদ মির্জা, সিনিয়র এড. মকবুল কাদের চৌধুরী, সাবেক সভাপতি কফিল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ লয়ার্স কাউন্সিলের সভাপতি এড. আব্দুল মালিক, গণতান্ত্রিক আইনজীবী ফোরাম চট্টগ্রামের সভাপতি এড. মোঃ নাছির উদ্দিন চৌধুরী,

বারের সিনিয়র সহ সভাপতি এড. মোহাম্মদ ইছহাক, এড. মফিজুল হক ভূঁইয়া, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, এড. হায়দার মোঃ সোলাইমান, এড. জহুরুল আলম, এড. ফৌজুল আমিন চৌধুরী, এড. এস.ইউ. নুরুল ইসলাম, এড. এহতেশামুল হক প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন- দেশে গনতন্ত্রহীন এক ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে বর্তমানে আইনের শাসন ও ন্যায় বিচার নাই বললেই চলে। বর্তমান অবৈধ সরকার তাদের ক্ষমতাকে পাঁকাপোক্ত করার জন্য বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে যার ফলশ্রুতিতে বাংলাদেশের মানুষ ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আগ্রহ হারিয়ে ফেলেছে। সম্প্রতি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সাধারণ ভোটারগণ সরকারী দলের কর্মীদের বাঁধার মুখে ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারেন নাই। দেশের এহেন পরিস্থিতিতে আইনজীবীগণ ঐক্যবদ্ধ হয়ে হারিয়ে যাওয়া গণতন্ত্র, ন্যায় বিচার ও আইনের শাসনকে দেশের মানুষের মাঝে ফিরিয়ে দেওয়ার জন্য আসন্ন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে আইনজীবী ঐক্য প্যানেলকে জয়ী করার জন্য কাজ করতে হবে।

বাংলাদেশের তিন বারের প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্ধকারে কারাপ্রকোষ্টে আটকে রেখেছেন। তথা বাংলাদেশের গণতন্ত্র আজ কারারুদ্ধ। তাই দেশনেত্রীর মুক্তি ও এ দেশের জনগণের ছিনিয়ে নেওয়া গণতন্ত্র উদ্ধারের জন্য আইনজীবী ঐক্য পরিষদকে আগামী ১০ই ফেব্রুয়ারী নির্বাচনে জয়যুক্ত করে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করার আহ্বান জানান।
পূর্বাহ্নে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এ.এস.এম. বদরুল আনোয়ার আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত “এনামুল হক- আব্দুস সাত্তার সারোয়ার-কবির হোসাইন” প্যানেলকে পরিচয় করিয়ে দেন।

 316 total views,  1 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web