শনিবার, ২১ মে ২০২২, ০৯:৩৫ পূর্বাহ্ন

আইনজীবী বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করতে মরক্কোতে যাচ্ছেন আ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী

আইনজীবী বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করতে মরক্কোতে যাচ্ছেন আ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী

Spread the love

আগামী ৭ মে থেকে মরক্কোর মারাকেশে শুরু হতে যাওয়া আইনজীবীদের ২০তম ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ থেকে একটি দল অংশগ্রহণ করছে। এই বিশ্বকাপে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আইন অনুষদের সাবেক ছাত্র ও আইআইইউসি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সদস্য ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির গর্বিত সদস্য অ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী ।

আশরাফ সিদ্দিকী বলেন, আগামী ৫ মে রাতে আইনজীবীদের দল ফুটবল বিশ্বকাপ খেলতে মরক্কোর উদ্দেশে রওয়ানা দেবে। খেলা শেষে ১৫ মে দেশে ফিরে আসবে।

তিনি আরো বলেন, আইনজীবীদের জন্য ফুটবল বিশ্বকাপ-মুন্ডিয়াভোকেট (MUNDIAVOCAT) নামে পরিচিত। এটি একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট, যা সারা বিশ্বের শুধু আইনজীবীদের নিয়ে অনুষ্ঠিত হয়। আমরা আইনজীবীরা বাংলাদেশকে নিয়ে যাচ্ছি আইনজীবী বিশ্বকাপে। ৯০টি দেশের অংশগ্রহণে এ বিশ্বকাপে বাংলাদেশের পতাকাকে আমরা তুলে ধরতে পারবো। এটাই আমাদের সবচেয়ে বড় পাওয়া।

১৯৮৩ সাল থেকে প্রতি দুই বছর পর পর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। আগামী ৭ মে এবারের আসরের উদ্বোধনী খেলা শুরু হবে। ১৫ মে ফাইনাল অনুষ্ঠিত হবে।

মুন্ডিয়াভোকেট সদর দপ্তর ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত। ২০তম আসরে বাংলাদেশ, ব্রাজিল, চীন, কলম্বিয়া, কোরিয়া, কোস্টারিকা, ফ্রান্স, ইসরায়েল, জাপান, মেক্সিকো, মঙ্গোলিয়া, সেনেগাল, তুরস্ক ও ইউক্রেনসহ মোট ৩৩টি দেশের ৯০টি দল ছয়টি বিভাগে অংশ নিচ্ছে।
প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ২২ সদস্যের একটি দল, যা ‘বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি)’ নামে মাস্টার বিভাগে অংশগ্রহণ করছে।

বিএলএফসি দলে যারা রয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় অ্যাডভোকেট জিল্লুর রহমান লাজুক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, অ্যাডভোকেট মো. সানাউল ইসলাম টিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টে বার অ্যাসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, অ্যাডভোকেট মোকলেসুর রহমান, অ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইয়াসিন, অ্যাডভোকেট নাজমুল হক, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল হান্নান, অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মাহমুদ ও অ্যাডভোকেট ব্যারিস্টার তানজির খাঁন।

বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন নিয়ন ও কোচের দায়িত্বে থাকবেন অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

এর আগে ২০১৮ সালে সর্বশেষ স্পেনে আইনজীবীদের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। করোনা মহামারির মধ্যেও আবার এই আসর বসতে যাচ্ছে।

এডভোকেট আশরাফ সিদ্দিকীর আইনজীবী বিশ্বকাপে অংশগ্রহণ করায় আই আই ইউ সি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট হুসাইন আল আসকারী, সভাপতি অ্যাডভোকেট কাজী আশরাফুল আলম চৌধুরী জুয়েল , সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জুয়েল দাশ, সাবেক সভাপতি অ্যাডভোকেট সুলতান মোহাম্মদ ওয়াহিদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমতিয়াজ আহমেদ জিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সরোয়ার হোসাইন লাভলু, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলী হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মোঃ মিজানুর রহমান সামী আন্তরিক অভিনন্দন জানিয়েছে।

© আইন আদালত প্রতিদিন

 5,222 total views,  5 views today

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© আইন আদালত প্রতিদিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web